kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে আইজিপি শহীদুল হক

জঙ্গিদের শক্তি ভেঙে দিয়েছি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৯ জানুয়ারি, ২০১৮ ০৩:১১



জঙ্গিদের শক্তি ভেঙে দিয়েছি

ফাইল ছবি

পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক বলেছেন, 'জঙ্গিদের শক্তি আমরা ভেঙে দিয়েছি। তাই বিশ্বে বাংলাদেশ এখন নিরাপদ দেশ হিসেবে পরিচিতি পেয়েছে।'

ছোটপুল পুলিশ লাইন মাঠে গতকাল বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম জেলা পুলিশ আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময় আইজিপি এসব কথা বলেন। জেলা পুলিশ সুপার নুরে আলম মিনার সভাপতিত্বে আয়োজিত সুধী সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি এস এম মনির-উজ-জামান, নগর পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার প্রমুখ।

আইজিপি বলেন, 'জনবান্ধব পুলিশিং ব্যবস্থা সফল করতে কমিউনিটি পুলিশিংয়ের গুরুত্ব অপরিসীম। জনগণের সঙ্গে দূরত্ব রেখে ভালোমানের সেবা দেওয়া সম্ভব নয়।' তিনি বলেন, 'দালাল, টাউট ও বাটপাররা পেয়ে বসলে পুলিশ ভালো সেবা দিতে পারে না। কিন্তু আপনারা (সুধী সমাবেশের উদ্দেশ্যে) গাইড করলে পুলিশ ভালো সেবা দিতে পারে।' চট্টগ্রামের ফটিকছড়ি, রাউজান, রাঙ্গুনিয়া, বোয়ালখালী এবং সাতকানিয়ার বিভিন্ন সন্ত্রাসী বাহিনীর কথা উল্লেখ করে তিনি বলেন, 'সন্ত্রাসী শিকার করা ছিল আমার নেশা।' অনুষ্ঠানের শুরুতে তিনি পুলিশ লাইনে নবনির্মিত একটি ব্যারাক এবং মিলনায়তন উদ্বোধন করেন।



মন্তব্য