kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

আত্মসমর্পণের পর আদালত থেকে পালালেন এসএ গ্রুপের শাহাবুদ্দিন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৮ জানুয়ারি, ২০১৮ ০১:৪৪



আত্মসমর্পণের পর আদালত থেকে পালালেন এসএ গ্রুপের শাহাবুদ্দিন

ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা একটি মামলায় আদালতে আত্মসমর্পণের পর শুনানির আগমুহূর্তে আদালত থেকে পালিয়ে গেছেন এসএ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শাহাবুদ্দিন আলম। গতকাল রবিবার চট্টগ্রাম চতুর্থ মহানগর হাকিম শফি উদ্দিনের আদালতে এ ঘটনা ঘটে।

২০১৬ সালের মার্চ মাসে এসএ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শাহাবুদ্দিন আলম ও দিদারুল আলমের বিরুদ্ধে নগরের ডবলমুরিং থানায় ন্যাশনাল ব্যাংকের ২২৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা করে দুর্নীতি দমন কমিশন। এই মামলায় গতকাল আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন শাহাবুদ্দিন আলম। বিচারক যখন শুনানির জন্য আসামির হাজিরা নিশ্চিত করতে একাধিক দফায় তাঁকে ডাকেন তখন এজলাসে আসামি শাহাবুদ্দিন আলমকে পাওয়া যায়নি। এই সময় তাঁর পক্ষে একজন আইনজীবী আত্মসমর্পণের আবেদন বাতিলের অনুরোধ জানালে আদালত তা নাচক করে দেন। আদালত এ সময় কয়েক দফা ডেকেও এজলাসে আসামির সাড়া পাননি।

আত্মসমর্পণের পর আসামির পালিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু। তিনি কালের কণ্ঠকে বলেন, 'আসামি আত্মসমর্পণ করেছিলেন। দুদকের পক্ষে আমরাও আদালতে যাই শুনানি করতে; কিন্তু শুনানির সময় আদালত একাধিক দফায় আসামিকে ডাকলেও আসামি আদালতে আসেননি, তিনি পালিয়ে যান। এ কারণে আদালত আসামিকে 'পলাতক' বলে নথিতে লিখেন।'



মন্তব্য