kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামের ৭ পুলিশ কর্মকর্তা পাচ্ছেন বিপিএম ও পিপিএম পদক

কালের কণ্ঠ অনলাইন   

১ জানুয়ারি, ২০১৮ ২১:১৪



চট্টগ্রামের ৭ পুলিশ কর্মকর্তা পাচ্ছেন বিপিএম ও পিপিএম পদক

এবার চট্টগ্রামের সাত পুলিশ কর্মকর্তা পাচ্ছেন বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম)। এরা হলেন- চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মিনা, নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) ও সোয়াত প্রধান মীর্জা সায়েম মাহমুদ, সীতাকুণ্ড থানার ওসি ইফতেখার হাসান, আকবর শাহ থানার ওসি আলমগীর মাহমুদ, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন, চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা, সোয়াতের এটিএসআই জিহাদ হোসেন এবং জেলা পুলিশের রিজার্ভ অফিসার (আরও) মো. শফিকুল ইসলাম।  

জানা গেছে, সীতাকুণ্ডে জঙ্গি অস্তানায় ‘অপারেশন অ্যাসল্ট সিক্সটিন’ পরিচালনায় সাহসী ভূমিকা রাখায় জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা, মীর্জা সায়েম, ইফতেখার হাসান ও জিহাদ পিপিএম পেতে যাচ্ছেন বিপিএম পদক। অন্যদিকে রাঙামাটির লংগদুতে যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন, ব্যবসায়ী জালাল উদ্দিন সুলতান, খুলশীর প্রবাসী মো. নাছির, রাঙ্গুনিয়ার নৈশপ্রহরী খুন, বাকলিয়ায় মানসিক প্রতিবন্ধী যুবক খুনসহ ১২টি মামলার রহস্য উদঘাটন করায় দ্বিতীয়বারের মতো পিপিএম পদক পাচ্ছেন পিবিআই পরিদর্শক সন্তোষ চাকমা। এ ছাড়াও ময়লার স্তুপে কুড়িয়ে পাওয়া শিশু একুশকে উদ্ধারের জন্য আকবর শাহ থানার ওসি আলমগীর মাহমুদ ও প্রশাসনিক কাজের জন্য শফিকুল ইসলাম পিপিএম সেবা পদক পাচ্ছেন।

এও জানা গেছে, আগামী ৮ জানুয়ারি ঢাকায় পুলিশ সপ্তাহের উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের গলায় এ পদক পরিয়ে দেবেন।

এ ব্যাপারে চট্টগ্রামের পুলিশ সুপার মিনা জানান, সোমবার বিকালে এ সংক্রান্ত একটি আদেশ এসেছে।

তিনি বলেন, গত বছরের মার্চ মাসে সীতাকুন্ডে জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনার জন্য তাদের পাশাপাশি চট্টগ্রাম রেঞ্জের সাবেক ডিআইজি ও বর্তমানে অ্যান্টি টেরোজিম ইউনিটের প্রধান অতিরিক্ত আইজিপি মোহা. শফিকুল ইসলামও বিপিএম পদক পাচ্ছেন।



মন্তব্য