kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে পাহাড় ধসে মৃত্যুর ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১ জানুয়ারি, ২০১৮ ০১:২০



চট্টগ্রামে পাহাড় ধসে মৃত্যুর ঘটনায় মামলা

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় পাহাড়ধসে শিশুসহ তিনজনের মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে। গতকাল রবিবার রাঙ্গুনিয়া থানায় মামলাটি দায়ের করেন বনবিট কর্মকর্তা গোলাম মোস্তফা।

মামলায় ছয়জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাতপরিচয় আরো চার-পাঁচ ব্যক্তিকে আসামি করা হয়েছে।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে রাঙ্গুনিয়া থানার ওসি ইমতিয়াজ ভূঁইয়া জানান, পাহাড়ধসে তিনজন নিহত হওয়ার ঘটনায় বন বিভাগের কর্মকর্তা গোলাম মোস্তফা বাদী হয়ে মামলা দায়ের করেছেন। তিনি বলেন, আসামিদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

মামলার আসামিরা হলেন রাঙ্গুনিয়ার দক্ষিণ রাজানগর ইউনিয়নের মোহাম্মদুপর গ্রামের বাসিন্দা দুদু মিয়া, মো. মোরশেদ, মো. রফু, ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা জাহাঙ্গীর, মো. আজাদ ও বাচা মিয়া।

এদিকে পাহাড় কাটার ঘটনা সরেজমিনে দেখতে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ দেলোয়ার হোসেন ঘটনাস্থলে যান। পরিবেশ অধিদপ্তরের একটি দলও ঘটনাস্থলে গেছে। স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে তারা পাহাড় কাটার সঙ্গে জড়িতদের বিষয়ে তথ্য সংগ্রহ করেছে বলে জানা গেছে।

এ বিষয়ে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ দেলোয়ার হোসেন কালের কণ্ঠকে বলেন, 'জেলা প্রশাসকের নির্দেশে রবিবার ঘটনাস্থলে যাই। সেখানে পাহাড় কাটার দৃশ্য দেখেছি। স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে পাহাড় কাটার সত্যতা বিষয়ে তথ্য পাওয়া গেছে। এ বিষয়ে জেলা প্রশাসকের কাছে একটি প্রতিবেদন দাখিল করব।'



মন্তব্য