kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে শ্যাম সুন্দর বৈষ্ণবের মৃত্যুবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৫ ডিসেম্বর, ২০১৭ ০৩:১১



চট্টগ্রামে শ্যাম সুন্দর বৈষ্ণবের মৃত্যুবার্ষিকী পালন

চট্টগ্রামের আঞ্চলিক গানের সম্রাট একুশে পদকজয়ী শিল্পী শ্যাম সুন্দর বৈষ্ণবের ১৭তম মৃত্যুবার্ষিকী গতকাল সোমবার নানা অনুষ্ঠানে পালন করা হয়েছে। এ উপলক্ষে সকালে হাটহাজারী উপজেলার উত্তর ফতেয়াবাদ নন্দীরহাট গ্রামে শিল্পীর নিজ বাড়িতে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গতকাল সকালে প্রয়াত শিল্পীর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন তাঁর ছেলে বিশ্বজিৎ বৈষ্ণব, পুত্রবধূ ঊষা বৈষ্ণব ও পৌত্র প্রীতম। এ ছাড়া শ্রীশ্রী রাধাকৃষ্ণ জিউর মন্দিরের সাবেক সভাপতি বাসুদেব সাহা ও দুর্গাপূজা উদ্‌যাপন কমিটির উপদেষ্টা কাঞ্চন সাহা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় উপস্থিত ছিলেন ধনা সাহা, বরুন দে, আবদুল কাদের ও মনোরঞ্জন সাহা।

শ্যাম সুন্দর বৈষ্ণব ১৯২৭ সালের ১৫ জুন নন্দীরহাটে জন্মগ্রহণ করেন। মুক্তিযুদ্ধ চলাকালে আগরতলার আকাশবাণী বেতার থেকে মুক্তিযোদ্ধাদের মনোবল বাড়াতে গান পরিবেশন করেন তিনি। বাংলা গানে অসামান্য অবদানের জন্য শ্যাম সুন্দর বৈষ্ণব একুশে পদকে ভূষিত হন। এ ছাড়া তিনি বাংলাদেশ বেতার, মুক্তিযুদ্ধ বিজয় মেলা, শহীদ নতুন চন্দ্র সিংহ স্মৃতি পরিষদ, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীসহ বিভিন্ন পদকে ভূষিত হয়েছেন।   ২০০০ সালের ৪ ডিসেম্বর তিনি পরলোকগমন করেন।


মন্তব্য