kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

'মৃত্যু উপত্যকা নয়, মানুষের বসবাসের নগরী চাই'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৫ ডিসেম্বর, ২০১৭ ০২:৪৮



'মৃত্যু উপত্যকা নয়, মানুষের বসবাসের নগরী চাই'

চট্টগ্রাম নগরে একের পর এক হত্যাকাণ্ডে গভীর উদ্বেগ প্রকাশ করে মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন বলেছেন, 'হত্যাকাণ্ড করে হত্যাকারীরা নিরাপদ জীবন যাপন করায় সাধারণ মানুষের মধ্যে গভীর উত্কণ্ঠা দেখা দিয়েছে। আমরা মৃত্যু উপত্যকা নয়, মানুষের বসবাসের নগরী চাই।

'

গতকাল সোমবার বিকেলে নিজ বাসভবনে জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই নাগরিক উদ্যোগ চট্টগ্রাম আয়োজিত মতবিনিময়সভায় তিনি এসব কথা বলেন। সুজন ওই সংগঠনের প্রধান উপদেষ্টা। তিনি হত্যাকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানান।

সভায় সংগঠনের সভাপতি কলামিস্ট অধ্যক্ষ ফজলুল হকের সভাপতিত্বে আরো বক্তব্য দেন সাবেক স্থানীয় কাউন্সিলর জাবেদ নজরুল ইসলাম, বন্দর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজি মো. ইলিয়াছ, সংগঠনের সদস্যসচিব হাজি হোসেন কোম্পানী, সচেতন নাগরিক সমাজের সদস্যসচিব হাজি হাবিব শরীফ, হাজি ছালেহ আহমদ প্রমুখ।

সুজন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকানি্তক দিকনির্দেশনায় চট্টগ্রামে একের পর এক বিভিন্ন উন্নয়ন মেগাপ্রকল্পের অনুমোদন ও অর্থের জোগান দিয়ে যাচ্ছে সরকার। কিন্তু বিভিন্ন সেবা সংস্থার সমন্বয়হীনতা, গাফিলতি, অযোগ্যতা, অদক্ষতা ও উদাসীনতার কারণে জনগণ সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের কাঙ্ক্ষিত সুফল পাচ্ছে না। তাই সেবা সংস্থাগুলোকে দক্ষতার সঙ্গে সরকারি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে জনগণের সুযোগ-সুবিধা নিশ্চিত করার জন্য তিনি আহ্বান জানান।


মন্তব্য