kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

কক্সবাজারে সেতুমন্ত্রী

জেলের ভয়ে বিদেশে থেকে বড় নেতা হওয়া যাবে না

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

৪ ডিসেম্বর, ২০১৭ ০২:৫২



জেলের ভয়ে বিদেশে থেকে বড় নেতা হওয়া যাবে না

ফাইল ছবি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, 'যারা জেল-জুলুমকে ভয় পায়, তারা কখনো বড় নেতা হতে পারে না। গতকাল রবিবার দুপুরে কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা শিবির পরিদর্শন ও রোহিঙ্গাদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বিএনপির হাতে কোনো রাজনৈতিক ইসু্য নেই। এ কারণে নতুন করে রোহিঙ্গা ইস্যুকে দলটি রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহারের পাঁয়তারা শুরু করেছে। তিনি নেতাকর্মীদের এ ব্যাপারে সজাগ থাকতেও পরামর্শ দেন।

মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কক্সবাজারের প্রতিবেশ ও পর্যটন শিল্প রক্ষার স্বার্থে রোহিঙ্গাদের স্বদেশে ফিরে না যাওয়া পর্যন্ত তাদের একটি অংশকে ভাসানচরে রাখা হবে। তিনি বলেন, 'রোহিঙ্গা সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন বিশ্বে প্রশংসিত হয়েছেন, তখন সরকারের সমালোচনায় ব্যস্ত বিএনপি। কারণ বিএনপি নির্বাচনে আসতে ভয় পায়। খালেদা জিয়া যতই উত্তরাধিকার বানানোর চেষ্টা করুক না কেন, জেল-জুলুমের ভয়ে যারা দেশে আসে না তারা কখনো বড় নেতা হতে পারে না। '

এ সময় মন্ত্রীর সঙ্গে দলের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তাফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও আশেক উল্লাহ রফিক, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরীসহ কেন্দ্রীয় ও জেলার নেতারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী এর আগে গতকাল সকালে কক্সবাজার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির ২৬তম সভায় যোগদান করেন।


মন্তব্য