kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে বাবুনগরী

হেফাজত কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৫ নভেম্বর, ২০১৭ ০৩:৫৩



হেফাজত কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব জুনাইদ বাবুনগরী বলেছেন, হেফাজতে ইসলাম কোনো রাজনৈতিক সংগঠন নয়। কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না।

কাউকে কোনো নির্বাচনে মনোনয়ন দেবে না। রাজনৈতিক কোনো মোর্চার সঙ্গে হেফাজতের কোনো ধরনের সম্পর্কও নেই।

গতকাল শুক্রবার হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে নগরের জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে দুই দিনব্যাপী শানে রিসালত সম্মেলনে তিনি এসব কথা বলেন। প্রথম দিনের অনুষ্ঠানে চার অধিবেশনে সভাপতিত্ব করেন শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী, হাফেজ তাজুল ইসলাম ও লোকমান হাকিম। গতকাল বাদ জুমা থেকে এ সম্মেলন শুরু হয়।  

বাবুনগরী বলেন, ‘হেফাজত মুসলমানদের ঈমান-আকিদা রক্ষার সংগ্রামের একটি অরাজনৈতিক বৃহত্তম সংগঠন। আমরা আমাদের এই ঈমানি আন্দোলনকে আরো বেগবান করতে সদা প্রস্তুত রয়েছি। তথ্য-প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে ফিতনাও দ্রুত ছড়িয়ে পড়ছে। ফলে মুসলমানদের মধ্যে হিংসা, বিদ্বেষ ও বিভেদ বাড়ছে।

উলামায়ে কেরামের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের কূটচাল ব্যর্থ হয়ে হেফাজতকে নিয়ে সেক্যুলার মিডিয়া উদ্দেশ্যমূলক প্রপাগাণ্ডা ও মিথ্যাচার চালাচ্ছে। ’ 

তিনি আরো বলেন, ‘মুসলিম বিশ্ব আজ রাজনৈতিক অনৈক্যের কারণে ভ্রাতৃঘাতী সংঘাত ও ফ্যাসাদে লিপ্ত। গোঁড়ামি, ক্ষমতার লোভ ও অহংকারের কারণে এক মুসলমান ভাই আরেক মুসলমান ভাইয়ের দিকে অস্ত্র তাক করছে। অথচ এর সুযোগ নিচ্ছে মুসলমানদের চিরশত্রু ইঙ্গ-মার্কিন ইহুদিচক্র। নিজেদের মধ্যে ভুল-বোঝাবুঝি ও ফ্যাসাদের পথে চললে আমাদের দুর্গতি বাড়বে। আরকানে মুসলমানদের দিকে তাকালেই মুসলমানদের দুর্দশার চিত্র ফুটে ওঠে।  

মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য দেন মাওলানা তাফাজ্জুল হক হবিগঞ্জি, জুনাইদ আল হাবিব, মুফতি আহমদুল্লাহ, হাফেজ নুরুল ইসলাম, উবাইদুর রহমান খান নদভী প্রমুখ।


মন্তব্য