kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

কক্সবাজার জেলা ব্র্যান্ডিং আলোচনা সভা

আগামী থার্টিফাস্টে উদযাপিত হবে 'লঙ্গেস্ট স্যান্ডি বিচ-কক্সবাজার'

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার    

২২ নভেম্বর, ২০১৭ ২০:৫৪



আগামী থার্টিফাস্টে উদযাপিত হবে 'লঙ্গেস্ট স্যান্ডি বিচ-কক্সবাজার'

'লঙ্গেস্ট স্যান্ডি বিচ-কক্সবাজার' ব্র্যান্ডিং শ্লোগান নিয়ে আগামী থার্টিফাস্টে কক্সবাজারের ঐতিহ্য, সংস্কৃতি ও পর্যটন শিল্পকে বিশ্বের কাছে তুলে ধরা হবে। বছরের শেষ সূর্যাস্তে দুই দিনব্যাপী বর্ণাঢ্য ও উৎসবমুখর পরিবেশে কক্সবাজারের ব্র্যান্ডিংকে উদযাপন করা হবে।

এ উপলক্ষে আজ বুধবার কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মো. আলী হোসেন সভায় সভাপতিত্ব করেন। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, "পর্যটন শিল্প বিকাশে অপার সম্ভাবনা রয়েছে আমাদের কক্সবাজারে। " 

তাই বিশ্বের দীর্ঘতম এই সমুদ্র সৈকতকে বিশ্বের কাছে তুলে ধরতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে জেলা ব্র্যান্ডিং স্লোগান ও লোগো, অ্যাপ্সস নির্মাণ, থিম সংসহ বিভিন্ন কার্যক্রম। এগুলো বাস্তবায়নে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন পাশাপাশি উৎসবটি উদযাপনে সবাইকে সহযোগিতার আহ্বান জানান জেলা প্রশাসক।

জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানটি পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজি মো. আবদুর রহমান। অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, "আগামী ৩০ ও ৩১ ডিসেম্বর উৎসবটি আয়োজনের তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রথম দিন ৩০ ডিসেম্বর বর্ণাঢ্য শোভাযাত্রা মেরিন ড্রাইভে এবং পরদিন ৩১ ডিসেম্বর মূল অনুষ্ঠানে জেলা ব্র্যান্ডিং স্লোগান, লোগো, থিম সং ও অ্যাপ্স উন্মোচন করা হবে।

এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের উদ্যোগ নেওয়া হবে।

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠানটি উদযাপনে এতদ্সংক্রান্ত বিষয়ে করণীয় বিষয়ে পরবর্তী সভায় আরো সিদ্ধান্ত নেওয়ার কথা জানান তিনি।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাহিদুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খালেদ মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহম্মদ আশরাফ হোসেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারজানা রহমান, ফারজানা প্রিয়াংকা, সাইয়েমা হাসান, এহসান মুরাদ, জুয়েল আহমেদ ও মো. সেলিম শেখ,সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান, সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দসহ পর্যটন সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।  


মন্তব্য