kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

কক্সবাজারে রোহিঙ্গাদের নিরাপত্তায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন হচ্ছে

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৯ নভেম্বর, ২০১৭ ০৫:৪১



কক্সবাজারে রোহিঙ্গাদের নিরাপত্তায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন হচ্ছে

কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের নিরাপত্তায় নিয়োজিত হচ্ছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী শিগগিরই আর্মড পুলিশের একটি ব্যাটালিয়ন স্থাপনের প্রক্রিয়া এগিয়ে চলছে।

বাংলাদেশ পুলিশের ডিআইজি (প্রশাসন ও ডিসিপ্লিন) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন গতকাল শনিবার কক্সবাজারে এ কথা জানান। এরই মধ্যে রোহিঙ্গা সংকটে কক্সবাজার জেলা পুলিশ যে ভূমিকা রেখেছে তা প্রশংসনীয় বলেও মন্তব্য করেন বাংলাদেশ পুলিশের এই কর্মকর্তা। কক্সবাজারে গতকাল দুপুরে একটি হোটেলে আয়োজিত ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ‘রোহিঙ্গা সমস্যা ও সার্বিক আইন-শৃঙ্খলাসংক্রান্ত সভা’ শেষে সাংবাদিকদের ডিআইজি এ কথা বলেন।

পুলিশের ডিআইজি আব্দুল্লাহ আল মামুন বলেন, রোহিঙ্গাদের নিরাপত্তায় প্রধানমন্ত্রীর কাছে পুলিশের জনবল বৃদ্ধির আবেদন করা হয়েছিল। এ আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী তাৎক্ষণিকভাবে একটি আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্থাপনের অনুমতি দেন। এরই ধারাবাহিকতায় দ্রুত কক্সবাজার আর্মড পুলিশের একটি ব্যাটালিয়ন স্থাপনের চেষ্টা করা হচ্ছে।  

কক্সবাজারের পুলিশ সুপার ড. এ কে এম ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন পুলিশের ডিআইজি (অপারেশন) ব্যারিস্টার মাহবুবুর রহমান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ড. এস এম মনির-উজ-জামান, অতিরিক্ত ডিআইজি (বার) মো. মনিরুজ্জামান, কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রোহিঙ্গা সেলের প্রধান খালেদ মাহমুদ, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুলসহ কক্সবাজার জেলার সব থানার ওসি ও কর্মকর্তারা।


মন্তব্য