kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

ভাষণের বিশ্বস্বীকৃতি উদ্যাপন

চট্টগ্রামে ছাত্রলীগের আনন্দ মিছিল শেষে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৯ নভেম্বর, ২০১৭ ০৫:০৪



চট্টগ্রামে ছাত্রলীগের আনন্দ মিছিল শেষে সংঘর্ষ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের ইউনেসকো ঘোষিত ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যে’র স্বীকৃতি উপলক্ষে আনন্দ মিছিল থেকে সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগ। সংঘর্ষের জের ধরে চট্টগ্রাম-রাঙামাটি সড়কে হাটহাজারীর ফতেয়াবাদ এলাকায় সড়ক অবরোধ করা হয়।

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ৯টা পর্যন্ত সময়ে এ ঘটনা ঘটে।

হাটহাজারী থানার পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার আমানবাজার এলাকায় চট্টগ্রাম সিটি করপোরেশনের দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জাফর আলম চৌধুরীর অনুসারীরা একটি আনন্দ মিছিল বের করে। বাদ্যযন্ত্র বাজিয়ে মিছিল নিয়ে ফতেয়াবাদ এলাকায় গিয়ে মিছিল শেষ হয়। এই মিছিল শেষে ফেরার পথে নোমান নামের এক ছাত্রলীগকর্মীকে একা পেয়ে মারধর করে বর্তমান ওয়ার্ড কাউন্সিলর তৌফিক আহমদ চৌধুরীর অনুসারী ছাত্রলীগ নেতাকর্মীরা।  

এই খবর ছড়িয়ে পড়ার পর জাফর আলমের অনুসারী ছাত্রলীগকর্মীরা তৌফিক আহমদ চৌধুরীর অনুসারী ছাত্রলীগকর্মী মহিউদ্দিনকে মারধর করে। দুই পক্ষের এমন পাল্টাপাল্টি মারধরের ঘটনার পর তৌফিক আহমদ চৌধুরীর অনুসারীরা সড়ক অবরোধ করে।  

ঘটনার বিষয়ে হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন মো. জাহাঙ্গীর কালের কণ্ঠকে বলেন, ‘দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছিল। এর জের ধরে সড়ক অবরোধ করা হয়।

পুলিশ গিয়ে মৃদু লাঠিচার্জ করে সড়ক থেকে বিরোধে জড়িতদের সরিয়ে দিয়ে সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করেছে। ’ 


মন্তব্য