kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে গৃহকর না বাড়াতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৮ নভেম্বর, ২০১৭ ০৩:৩১



চট্টগ্রামে গৃহকর না বাড়াতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

চট্টগ্রামে গৃহকর না বাড়াতে প্রধানমন্ত্রী এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন। তিনি বলেন, যেসব জনপ্রতিনিধি জনগণের পক্ষে কথা বলে না, তাঁদের ভোট চাওয়ার অধিকার নেই। হোল্ডিং ট্যাক্স পুনর্মূল্যায়ন নিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন চট্টগ্রামে বাড়ির মালিকদের ওপর যে খড়ক বসিয়ে দিয়েছে, তার বিরুদ্ধে জনগণ সোচ্চার।  

গত বৃহস্পতিবার রাতে নিজ বাসভবনে নগরের ৩৭, ৩৮ ও ৩৯ নং ওয়ার্ডের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক নেতারা বিভিন্ন নাগরিক সমস্যা নিয়ে তাঁর সঙ্গে সাক্ষাত্ করতে গেলে তিনি এসব কথা বলেন।  

গত বৃহস্পতিবার সংসদে হোল্ডিং ট্যাক্সের বিরুদ্ধে বক্তব্য রাখায় নগরের কোতোয়ালি আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলুকে ধন্যবাদ জানান সুজন। চট্টগ্রামের সব সংসদ সদস্যকে হোল্ডিং ট্যাক্সের বিরুদ্ধে জনগণের আন্দোলনে পাশে থাকার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, ‘দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আমাকে নিজে হোল্ডিং ট্যাক্স পুনর্মূল্যায়ন কার্যক্রম বন্ধ রাখার জন্য মেয়রকে নির্দেশ দেওয়ার কথা পুনর্ব্যক্ত করেন। তার পরও হোল্ডিং ট্যাক্স পুনর্মূল্যায়ন কার্যক্রম বন্ধ না করায় তিনি ক্ষোভ প্রকাশ করেন।  

তিনি বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনে লুকিয়ে থাকা বিএনপি-জামায়াতের এজেন্টরা পরিকল্পিতভাবে সরকারের বিরুদ্ধে জনগণকে ক্ষেপিয়ে তুলতে মেয়রকে হোল্ডিং ট্যাক্স পুনর্মূল্যায়নে উৎসাহিত করেছে। এ ছাড়াও করপোরেশনের কতিপয় কাউন্সিলর এলাকার নিরীহ জনসাধারণকে হোল্ডিং ট্যাক্সের বিরুদ্ধে আপিল করার জন্য হুমকি-ধমকি দিচ্ছেন।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ৩৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি মো. হাসান, সহসভাপতি শামশুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. কামাল উদ্দিন প্রমুখ।

 


মন্তব্য