kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

ঠাকুরপাড়ায় অগ্নিসংযোগের প্রতিবাদে কক্সবাজারে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার    

১৭ নভেম্বর, ২০১৭ ১৭:২১



ঠাকুরপাড়ায় অগ্নিসংযোগের প্রতিবাদে কক্সবাজারে বিক্ষোভ

রংপুরের ঠাকুরপাড়ায় অগ্নিসংযোগ, লুটপাটের প্রতিবাদে কক্সবাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। আজ শুক্রবার দুপুরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদ কক্সবাজার শহরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করে।

মিছিল শেষে পৌরসভা চত্বরে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট রনজিত দাশ। তিনি বলেন, "বর্তমান সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। অসাম্প্রদায়িক দেশ গঠনে কাজ করছে সরকার। কিন্তু দুঃখের বিষয় এই সরকারের আমলে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে একটি গোষ্ঠী সক্রিয় রয়েছে। বিভিন্ন সময় ফেসবুকে মিথ্যা ও বিভ্রান্ত স্ট্যাটাস দিয়ে হামলা করছে। এ ছাড়া বিভিন্ন সময়ে দেশের মঠ মন্দিরে হামলা করা হয়েছে, ভাঙচুর করা হয়েছে প্রতিমা, হিন্দু পুরোহিতদের হত্যা করা হয়েছে। প্রতিনিয়ত নির্যাতিত হচ্ছে হিন্দুরা।

তিনি বলেন, "এসব ঘটনায় হিন্দু সমাজ ঘরে বসে থাকতে পারে না। তাই আজ ঐক্যবদ্ধ হয়ে এসব কার্যকলাপের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

" তিনি রংপুরের ঠাকুরপাড়ায় হামলার ঘটনার  তীব্র প্রতিবাদ জানান। সেইসঙ্গে এ ঘটনায় দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে সরকারের প্রতি জোর দাবি জানান।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন জেলা পূজা উদযাপন পরিষদের সহসভাপতি রতন দাশ, উদয়শংকর পাল মিঠু, অধ্যাপক অজিত দাশ, সাধারণ সম্পাদক বাবুল শর্মা, যুগ্ম সম্পাদক স্বপন পাল নাজির, দীপক শর্মা দীপু, শহর পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক বেন্টু দাশ, জেলা পূজা কমিটির কর্মকর্তা বিপুল সেন, দীপ্তি শর্মা, অ্যাডভোকেট সেবক পাল, মিটন পাল, শিমুল পাল, মান্না সেন, মিলন দাশ, মিন্টু দাশ, খোকন দাশ,পংকজ পাল,  সদর পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক দাশ, সাধারণ  সম্পাদক বাবলা পাল, রামু উপজেলা কমিটির আহ্বায়ক তপন মল্লিক প্রমুখ।  


মন্তব্য