kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৭ ১৩:৪৫



স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ছয় বছর আগের মামলায় স্ত্রীকে হত্যার দায়ে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ রবিবার চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. নজরুল ইসলাম এ রায় দেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী সমীর দাশ গুপ্ত।

দণ্ডপ্রাপ্ত মো. ইলিয়াছ ফটিকছড়ির ভুজপুর থানার দাঁতমারা ইউনিয়ন কেঁচিয়া গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

সমীর দাশ গুপ্ত জানান, 'ইলিয়াছের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত ফাঁসিতে ঝুলিয়ে তার মৃত্যুদণ্ড কার্যকরের নির্দেশ দিয়েছে। '

তিনি আরো জানান, এ ঘটনায় ২০১১ সালের ১৮ ডিসেম্বর পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দেয়। এরপরে ২০১৩ সালের ১ সেপ্টেম্বর আদালত অভিযোগ গঠন করে। রাষ্ট্রপক্ষের ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেয়।

মামলার নথি থেকে জানা যায়, ২০১১ সালের মাঝামাঝিতে চাচাত বোন সাফিয়া বেগমের সঙ্গে ইলিয়াছের বিয়ে হয়। বিয়ের চার মাসের মাথায় ২০১১ সালের ১৪ অক্টোবর রাতে সাফিয়া টয়লেটে যাওয়ার জন্য ঘর থেকে বের হলে গলায় রশি পেঁচিয়ে ইলিয়াছ তাকে খুন করে।

পরে সাফিয়ার বাবা রফিক বাদী হয়ে ইলিয়াছকে আসামি করে ভূজপুর থানায় একটি মামলা করেন।

আদালতে দেওয়া ১৬৪ ধারায় জবানবন্দিতে ইলিয়াছ জানায়, সাফিয়ার সাথে তার প্রেমের সম্পর্ক থাকলেও বিয়ে করার ইচ্ছে ছিল না। প্রতিবেশীদের চাপে সে সাফিয়াকে বিয়ে করতে বাধ্য হয়।


মন্তব্য