kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

হ্নীলায় যুবলীগ নেতাকে জবাই করে হত্যার চেষ্টা

নিজস্ব প্রতিবেদক   

২৫ সেপ্টেম্বর, ২০১৭ ০২:২৯



হ্নীলায় যুবলীগ নেতাকে জবাই করে হত্যার চেষ্টা

কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ও সংবাদকর্মী জাফর আলম গুরাকে জবাই করে হত্যার চেষ্টা করেছে সন্ত্রাসীরা। গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে হ্নীলা ইউনিয়ন পরিষদের সামনে এ ঘটনা ঘটে।

জাফরকে স্থানীয়রা উদ্ধার করে হ্নীলা উপস্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে সেখানে তাঁকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

ওই দিন রাত ১টার দিকে কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয় জাফরকে। সেখানে সার্জারি বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ শাখাওয়াত হোসেনের তত্ত্বাবধানে তার গলায় অস্ত্রোপচার করা হয়। তবে জখম গুরুতর হওয়ায় সেখানকার চিকিৎসকরা তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

জাফরের বড় ভাই নুরুল হুদা ওরফে সোনা মিয়া জানান, জাফরের ওপর যারা অতর্কিতে হামলা করেছে তাদের প্রত্যেককে জাফর চিনতে পেরেছে। ঘটনা অনেকেই দেখেছে। জাফর এই মুহূর্তে ভালো করে কথা বলতে পারছে না। নুরুল হুদা জানান, তার ধারণা জাফরকে হত্যার উদ্দেশ্যেই সন্ত্রাসীরা হামলা চালিয়েছিল।

হাসপাতালের বিছানায় শায়িত জাফর জানান, ওই দিন রাতে হ্নীলা ইউনিয়ন পরিষদের সামনে থেকে বাড়ি ফেরার পথে হঠাৎ তার ওপর হামলে পড়ে ফুলের ডেইল এলাকার মৃত দিল মোহাম্মদের ছেলে আবুল কালাম ওরফে কেজি। আবুল কালাম ক্ষুর দিয়ে তাকে জবাই করার চেষ্টা করে। একই সময় কালামের দুই ভাই রশিদ আহমদ ও আবু ছেয়দসহ অজ্ঞাতপরিচয় কয়েক ব্যক্তি এগিয়ে এসে তার উপর হামলা করে। জাফরের চিৎকার চেঁচামেচিতে স্থানীয়রা এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়।  

এ হামলার ঘটনা খতিয়ে দেখার ও বিচারের দাবি করেছে স্থানীয়রা। এ ঘটনায় জাফরের পরিবার মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।


মন্তব্য