kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

আধিপত্যের বিরোধ

চট্টগ্রামে ছাত্রলীগকর্মী ছুরিকাহত

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৭ ০২:৪৯



চট্টগ্রামে ছাত্রলীগকর্মী ছুরিকাহত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরের খুলশী কলোনি এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের বিরোধের জের ধরে এক কর্মীকে ছুরিকাঘাত করা হয়েছে।

গতকাল বুধবার দুপুরে এ হামলা হয়।

আহত ওই কর্মীকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত এ ছাত্রলীগ কর্মীর নাম মো. আলাউদ্দিন (২০)। তিনি নগরীর এমইএস কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণিতে পড়েন। তাঁর বাবার নাম মোহাম্মদ আমির। নগরের আলফালাহ গলির একটি বাসায় ভাড়া থাকেন তিনি।

ঘটনার বিষয়ে খুলশী থানার ওসি শেখ মো. নাছির উদ্দিন কালের কণ্ঠকে বলেন, ‘এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সোমবার থেকেই ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। তারা মারামারিতেও জড়িয়েছিল। পরে বুধবার দুপুরে আলাউদ্দিনের পেটের বাঁ পাশে প্রতিপক্ষ ছুরিকাঘাত করে। ’ 

ওসি বলেন, ‘ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে সন্ত্রাসীদের ধরার চেষ্টা করে, তবে তারা পালিয়ে যেতে সক্ষম হয়।

আহত আলাউদ্দিনের অবস্থা কিছুটা উন্নতির দিকে এবং এ ঘটনায় থানায় একটি মামলার প্রক্রিয়া চলছে। ’ 

ঘটনার বিষয়ে মহানগর ছাত্রলীগের একজন নেতা কালের কণ্ঠকে বলেন, সংঘর্ষে জড়িতরা কলেজছাত্র। তবে ঘটনাটি কলেজের আধিপত্য বিস্তারকেন্দ্রিক নয়। নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ে ছাত্রলীগের তত্ত্বাবধানে কাজ করেন বাদশা নামের একজন নেতা। তাঁর সঙ্গে বিরোধে জড়ায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির এক নেতার অনুসারীরা।  

গত সোমবার দুজনকে মারধর করা হয়। এতে দুই পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। তিনি বলেন, স্কুলকেন্দ্রিক এই ঘটনায় পরে এমইএস কলেজের ভিপি ওয়াসিম উদ্দিন ও জিএস আরশুলে আলম বাচ্চুর অনুসারীরা জড়িয়ে পড়ে। এতে উত্তেজনা আরো বাড়ে। গতকাল দুপুরে বাশা পক্ষের কর্মী আলাউদ্দিনকে ছুরিকাঘাত করা হয়।


মন্তব্য