kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

কক্সবাজারে জঙ্গি সন্দেহে ২ রোহিঙ্গাসহ আটক ৬

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৯ মার্চ, ২০১৭ ২৩:২০



কক্সবাজারে জঙ্গি সন্দেহে ২ রোহিঙ্গাসহ আটক ৬

কক্সবাজার শহরের একটি গেস্টহাউজ থেকে আজ রবিবার সন্ধ্যা ৭টার দিকে পুলিশ জঙ্গি সন্দেহে ২ রোহিঙ্গাসহ ৬ জনকে আটক করেছে। শহরের কস্তুরা ঘাটের যমুনা গেস্টহাউজ থেকে তাদের আটক করা হয়েছে।

 

পুলিশ জানিয়েছে, আটক রোহিঙ্গাদ্বয় টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত শিবিরের রোহিঙ্গা শরনার্থী। শহরের বাঁকখালী নদীর তীরবর্তী এই গেস্টহাউজটির একটি কক্ষে বসে তারা গোপন সভা করাকালীন সময়েই পুলিশ তাদের আটক করে।

আটক রোহিঙ্গাদ্বয় হচ্ছে যথাক্রমে টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শিবিরের এইচ ব্লকের ৬৯৮ শেডের বাসিন্দা মৃত দীন মোহাম্মদের পুত্র মৌলভী ইয়াছিন (৩৬) ও একই শিবিরের আই ব্লকের নজির আহমদের পুত্র মৌলভী নুরুল আমিন।  

আটক অপর তিনজন হচ্ছেন যথাক্রমে কক্সবাজার শহরের ইসলামপুর দক্ষিণ পাহাড়তলী এলাকার মোহাম্মদ আলীর পুত্র মৌলভী নুরুল হোসেন (৩৩) ও একই এলাকার মৃত লাল মিয়ার পুত্র নুরুল ইসলাম (৪৩) ও পাহাড়তলী বাদশাহঘোনা এলাকার রশিদ আহমদের পুত্র হাফেজ মোঃ ইলিয়াছ (৩৪)।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আফরুজুল হক টুটুল কালের কন্ঠকে জানান- প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সংঘবদ্ধ আন্তর্জাতিক মানবচপাচারকারি দলের সদস্য বলে প্রতীয়মান হচ্ছে। সন্দেহ হচ্ছে, সাগর পথে জাহাজ যোগে মানব পাচারে তারা লিপ্ত রয়েছে।  

তিনি জানান, আটক ব্যক্তিদের মোবাইল চেক করা হয়েছে। দেখা গেছে, তারা সবাই মোবাইলে ভাইবারে যোগাযোগ করেছে। তবে তারা জঙ্গিকাণ্ডে জড়িত কি না তা নিশ্চিত হওয়ার জন্য তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হবে।

 


মন্তব্য