kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

জঙ্গি অভিযানের কারণে আতঙ্ক, স্কুল-কলেজ বন্ধ

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৭ ১২:২৪



জঙ্গি অভিযানের কারণে আতঙ্ক, স্কুল-কলেজ বন্ধ

জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর রাতভর অভিযানকে কেন্দ্র করে সীতাকুণ্ডের প্রেমতলাসহ আশপাশের এলাকায় আতঙ্ক বিরাজ করছে। স্কুল-কলেজসহ অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রেমতলায় এভারগ্রিন ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গিয়ে দেখা যায়, সেখানে স্কুল বন্ধের নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়েছে।

স্থানীয় চা দোকানদার বলেন, "অভিযানের কারণে মানুষ একটু ভয় পেয়েছে। সে জন্য দোকান বন্ধ রেখেছি। পুলিশও দোকান বন্ধ রাখার অনুরোধ করেছে। তবে আতঙ্ক থাকলেও কৌতুহলী মানুষের ভিড় সামলাতে বেগ পেতে দেখা গেছে পুলিশকে। " চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মিনা বলেন, "বিভিন্ন সময় অতি উৎসাহী লোকজন জড়ো হচ্ছে। তাদের মধ্যে জঙ্গিরা ছদ্মবেশে থাকতে পারে। তারা যেকোনো নাশকতার ঘটনা ঘটাতে পারে। এ জন্য আমরা এলাকাবাসীকে সতর্ক থাকতে বলেছি।

তাদের সহযোগিতা চেয়েছি। "

এদিকে, প্রেমতলার ছায়ানীড় ভবনে জঙ্গি আস্তানার ভেতর আটকে পড়া পরিবারগুলোকে রক্ষায় ও জঙ্গিদের আটকে আজ বৃহস্পতিবার সকাল ৬টা ২০ মিনিটে গুলি ছুড়তে ছুড়তে অপারেশন অ্যাসল্ট ১৬ অভিযান শুরু করে সোয়াত, কাউন্টার টেররিজম ইউনিট, র‌্যাব ও পুলিশের সম্বন্বয়ে গঠিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ সময় ভবনের ভেতর থেকে বিকট শব্দ শোনা যায়।

অভিযানে ভবনের ভেতর আটকেপড়া ১৮ জনকে উদ্ধার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ ছাড়া নারীসহ চার জঙ্গির লাশ উদ্ধার করা হয়। ছায়ানীড় ভবনের ভেতর আর কোনো জঙ্গি নেই জানিয়ে সকাল সোয়া ১০টার দিকে অভিযানের সমাপ্তি ঘোষণা করেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম। তবে ভবনের নিরাপত্তার কাজ চলছে বলে জানান তিনি।

 


মন্তব্য