kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

কক্সবাজারে 'নারীদের স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা' শীর্ষক সেমিনার

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৩ মার্চ, ২০১৭ ২১:২৫



কক্সবাজারে 'নারীদের স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা' শীর্ষক সেমিনার

দেশের প্রধান পর্যটন নগরি কক্সবাজারে 'নারীদের স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা' শীর্ষক এক সেমিনারের আয়োজন করেছে। মোনালিসা উইমেন্স ক্লাব শহরের সৈকত উচ্চ বালিকা বিদ্যালয়ে আজ সোমবার দুপুরে এ সেমিনারের আয়োজন করে।

মোনালিসা উইমেন্স ক্লাব হচ্ছে নারীদের একটি সাধারণ প্লাটফর্ম, যেখানে তারা তাদের চিন্তা চেতনাকে একে অপরের সাথে শেয়ার করার পথ খুঁজে পায় এবং সেই সাথে তাদের নারীত্বকে উদযাপন করতে পারে।

মোনালিসা উইমেন্স ক্লাব নারীদের ঋতুকারীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে বাংলাদেশের জাতীয পর্যায়ে বিভিন্ন স্কুল-কলেজগুলোতে সেমিনার করে যাচ্ছে।

নারীদের স্বাস্থ্য ও হাইজিন ব্যবস্থাপনায় বাজারে সুপরিচিত একটি বিশ্বস্ত ব্র্যান্ড হচ্ছে ‘মোনালিসা স্যানিটারি ন্যাপকিন। ’ মোনালিসা উইমেন্স ক্লাবের সকল সদস্য নারী হওয়ায় নারীরা অবলীলায় তাদের সকল ধরণের যোগাযোগে স্বাচ্ছন্দ্য অনুভব করে এবং যে কোন কর্মকাণ্ডে সক্রিয় ও সাবলীল অংশ গ্রহণ করতে পারে।

কক্সবাজার সাগর পাড়ের সৈকত বালিকা বিদ্যালয়ে সেমিনার শেষে শিক্ষক-শিক্ষার্থীদের নিকট মোনালিসা উইমেন্স ক্লাবের ফ্রি রেজিষ্ট্রেশন এবং নতুন মোড়কের মোনালি সারফ্রি স্যাম্পল বিতরণ করা হয়। অনুষ্ঠানে নারীদের পিরিয়ডকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে বক্তব্য প্রদান করেন বিশিষ্ট গাইনি বিশেষজ্ঞ এবং কক্সবাজার সদর হাসপাতালের চিকিৎসক ডাঃ লামিয়া।  

অনুষ্ঠানের সঞ্চালিকা ছিলেন বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের ম্যানেজার (ব্রান্ড) হাইজিন প্রোডাক্টস সিলভিয়া জাহাঙ্গীর। অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে চট্টগ্রাম জেলার অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার সাজ্জাদুল ইসলাম ও এরিয়া ম্যানেজার এবং বিক্রয় প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত শহরের ঐতিহ্যবাহী এই স্কুলটিতে বর্তমানে প্রায় আট শতাধিক ছাত্রী লেখাপড়া করছে।


মন্তব্য