kalerkantho

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

তিন পার্বত্য জেলায় চলছে সকাল-সন্ধ্যা হরতাল

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৭ ১১:৪৭



তিন পার্বত্য জেলায় চলছে সকাল-সন্ধ্যা হরতাল

রাঙামাটিসহ তিন পার্বত্য জেলায় সোমবার সকাল-সন্ধ্যা হরতাল চলছে। পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের ডাকে এ হরতাল চলছে। রাঙামাটি মেডিক্যাল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ও ভর্তিতে পার্বত্য কোটা চালু, সংশোধিত পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন বাতিলসহ ৮ দফা দাবিতে এ হরতাল ডাকা হয়। আজ সোমবার সকাল থেকে হরতাল চলাকালে শহরের অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শহরের অধিকাংশ দোকান বন্ধ রয়েছে। কোনো যাত্রীবাহী নৌযান ছেড়ে যায়নি।

হরতাল সমর্থনকারীরা বনরুপা, কাঠালতলী, কলেজগেইটসহ কয়েকটি স্থানে পিকেটিং করতে দেখা গেছে। ভোর থেকে দমকা হাওয়াসহ আকাশ মেঘাচ্ছন্ন থাকায় এবং বজ্রপাতসহ হালকা বৃষ্টিতে ঘর থেকে রাস্তায় লোকজন তেমন বের হয়নি। আইনশৃঙ্খলা রক্ষায় শহরে গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরীক্ষার্থী, সংবাদপত্রর গাড়ি, অ্যাম্বুলেন্স, বিয়ের গাড়ি হরতালের আওতামুক্ত রাখা হয়েছে।

রাঙামাটি কতোয়ালি থানার ওসি মুহাম্মদ রশিদ জানান, হরতালে গাড়ি চলাচল বন্ধ রয়েছে।

শহরের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ পর্ষন্ত  কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এদিকে খাগড়াছড়ি জেলায়ও সকাল-সন্ধ্যা হরতাল চলছে।

হরতালের কারণে জেলায় অভ্যন্তরীণ ও দূরপাল্লার সকল যানবাহন বন্ধ রয়েছে। দোকানপাট বন্ধ রয়েছে। হরতালের সমর্থনে বিভিন্ন স্থানে পিকেটিং হচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নিরাপত্তা বাহিনীর টহল জোরদার করা হয়েছে। তবে একই সাথে উপজেলা নির্বাচনের কারণে খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলাকে হরতালের আওতামুক্ত রাখা হয়েছে।

 


মন্তব্য