logo
আপডেট : ২৮ মে, ২০১৪ ০০:০০
হোস্ট মাইট

হোস্ট মাইট

নিজের কার্যালয়ে জোবায়ের আলম বিপুল

জোবায়ের আলম বিপুল। শুরু করেছিলেন শূন্য হাতে। একক প্রচেষ্টায় দেশের ডোমেইন ও হোস্টিং ব্যবসায় প্রথম কাতারে উঠে এসেছে তাঁর প্রতিষ্ঠান 'হোস্ট মাইট'। বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ে ইংরেজিতে স্নাতক পড়ুয়া বিপুল পড়াশোনার পাশাপাশি প্রতিষ্ঠানটির কার্যক্রম দেখভাল করছেন।

শুরু ছিল আর দশটা উদ্যোগের মতোই সাদামাটা। তবে ছোট ছোট পদক্ষেপে পার হয়েছেন এক একেকটি পর্যায়। নানা প্রতিকূলতা ও বিপত্তি ডিঙিয়ে পৌঁছেছেন আজকের অবস্থানে। জমানো টাকা দিয়ে ২০১০ সালে 'ওয়ান আইটি বিডি' নামে সীমিত আকারে ডোমেইন ও হোস্টিং ব্যবসা শুরু করেন। একাগ্রতা ও বিক্রয়োত্তর সেবার (ক্লায়েন্ট সাপোর্ট) মান ভালো থাকায় গ্রাহকদের থেকে বেশ সাড়া পান। এর পর নিজেই সার্ভার কিনে কার্যক্রম পরিচালনা করতে থাকেন। ২০১১ সালের প্রথম দিকে আন্তর্জাতিক বাজারে কাজ করার লক্ষ্যে 'হোস্ট মাইট' নাম নিয়ে পুরোদমে ব্যবসা শুরু করেন। প্রচারণার জন্য বিভিন্ন ব্লগ ও ওয়েবসাইটে করেন পেইড মার্কেটিং। ফলে দেশের পাশাপাশি দেশের বাইরেও গ্রাহক তৈরি হয়।

বর্তমান অবস্থান

ডোমেইন ও হোস্টিংয়ের পাশাপাশি ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্টের কাজও করছে হোস্ট মাইট। প্রথম তিন বছর অনলাইন ও হোম সার্ভিসের মাধ্যমে কার্যক্রম চালালেও চলতি বছরে ঢাকার নিকুঞ্জে নিজস্ব কার্যালয় নিয়েছেন বিপুল। রয়েছে দুজন কর্মীও। আরো লোক নিয়োগের পরিকল্পনা আছে তাঁর।

ডোমেইন, হোস্টিং, ডিজাইন ও ডেভেলপমেন্ট ব্যবসা মূলত অনলাইননির্ভর। তাই অনলাইন প্রচারণায় বেশি গুরুত্ব দেয় হোস্ট মাইট। এ ক্ষেত্রে বাংলা ব্লগ সাইট, ফেইসবুক বিজ্ঞাপন, ফেইসবুক গ্রুপকে প্রাধান্য দেওয়া হয়।

ওয়েবসাইট : www.hostmight.com

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com