logo
আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:৩৭
সহিংসতা থেকে বিরত থাকুন

সহিংসতা থেকে বিরত থাকুন

আমাদের মনে রাখতে হবে ক্ষমতার চেয়ে দেশ বড়। দেশের রাজনীতি, অর্থনীতি, ব্যবসা-বাণিজ্যসহ সব কিছুই দেশ ও জাতির উন্নতি ও মঙ্গলের জন্যই পরিচালিত হওয়া উচিত। যেহেতু দেশের সব কিছুই নিয়ন্ত্রিত হয়ে থাকে রাজনীতির দ্বারা, তাই আমাদের রাজনীতি ও রাজনীতিবিদদের অবশ্যই দায়িত্বশীল ও দেশপ্রেমিক হতে হবে। রাজনীতিবিদদের আচরণ, বক্তৃতা-বিবৃতি, কর্মসূচি ইত্যাদি যেন দেশের উন্নতি, শান্তিপূর্ণ পরিবেশ, স্থিতিশীলতার পথে বাধা সৃষ্টি না করে, সেদিকে সব পক্ষকেই সচেতন থাকতে হবে। রাজনীতি ও গণতন্ত্রের নামে কোনো রকম সহিংসতা শুধু দেশবাসীই নয়, আন্তর্জাতিক সম্প্রদায়ও মেনে নেবে না। অনেক অভিযোগ থাকা সত্ত্বেও বিচার বিভাগের প্রতি আমাদের দেশের সাধারণ মানুষের যথেষ্ট  শ্রদ্ধা ও আস্থা রয়েছে। বিভিন্ন কারণে অনেক সময়ই সাধারণ মানুষ সুবিচার না পেলেও তারা কখনো বিচার বিভাগ নিয়ে বিতর্ক সৃষ্টি করে না। কিন্তু দুঃখের বিষয় হলো, দায়িত্বশীল ব্যক্তিরাই বারবার বিচার বিভাগকে নিয়ে বিতর্কের সৃষ্টি করেন। ‘জিয়া অরফানেজ ট্রাস্ট’ দুর্নীতি মামলার রায় ঘোষণা করা হয়েছে। সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে, যদিও এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার সুযোগ রয়েছে। এই রায়কে ঘিরে গত কয়েক দিন যেভাবে হুমকি-ধমকি ও পাল্টাপাল্টি বক্তব্য দেওয়া হয়েছে তা কাম্য ছিল না। রায়কে কেন্দ্র করে যেকোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করাও দেশ, জাতি ও রাজনীতির জন্য শুভ ফল বয়ে আনবে না। বাংলাদেশের মতো একটি উন্নয়নশীল গণতান্ত্রিক দেশে রাজনৈতিক সহিংসতা আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছেও গ্রহণযোগ্য হবে না।

 

বিপ্লব বিশ্বাস

ফরিদপুর।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com