logo
আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:৩৭
আইনিভাবেই মোকাবেলা করতে হবে

আইনিভাবেই মোকাবেলা করতে হবে

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা হয়েছে। রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ ও আলোচিত এই মামলার রায়ের ফলাফল ও এর সম্ভাব্য প্রতিক্রিয়া নিয়ে দেশে স্বাভাবিকভাবেই এক ধরনের উদ্বেগ ও আতঙ্কের সৃষ্টি হয়েছে। ৮ ফেব্রুয়ারি রায় ঘোষণা করা হয়েছে। বড় ধরনের কোনো অঘটন ঘটেনি। যদি এ বছরকে নির্বাচনের বছর হিসেবে বিবেচনা করা হয়, সেই হিসেবে এই মামলার রায়ের একটি সুদূরপ্রসারী তাৎপর্য রয়েছে বলে মনে করি। সাবেক সামরিক স্বৈরশাসক এরশাদ দুর্নীতির মামলায় দণ্ড ভোগ করলেও এই প্রথম দেশের কোনো নির্বাচিত সরকারপ্রধান দুর্নীতির মামলায় দণ্ডিত হলেন। এ ক্ষেত্রে আমি বলব, বিএনপির মনে রাখতে হবে, ক্ষমতার রাজনীতিতে ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই।  বিএনপির সামনে এখন অগ্নিপরীক্ষা। নির্বাচনের ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে দলটি যদি এবারও ভুল করে, তাহলে বোধ হয় এবার বড় ধরনের মাসুল দিতে হবে তাদের। খালেদা জিয়া কিংবা বিএনপির রাজনৈতিক ভবিষ্যৎ যা-ই হোক না কেন, দেশের আদালতের প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা প্রদর্শন ও কোনো ধরনের সহিংসতা ছাড়াই বিএনপি তা আইনিভাবেই মোকাবেলা করুক।

 

মেনহাজুল ইসলাম তারেক

মুন্সীপাড়া, পার্বতীপুর, দিনাজপুর।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com