logo
আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:৩৬
গণবিরোধী কর্মসূচি চাই না

গণবিরোধী কর্মসূচি চাই না

যে মামলায় বিএনপি নেত্রীর শাস্তি হয়েছে তা আদালতের এখতিয়ারভুক্ত। আদালতের রায়ের বিষয়ে আমার বক্তব্য নেই। কিন্তু আমাদের আশঙ্কা অন্য জায়গায়। রাজনীতিতে হিংসা-প্রতিহিংসা-লোভ থাকে। এই রায় রাজনৈতিক উদ্দেশ্যমূলক হোক বা না হোক সেটা অন্য ব্যাপার। তবে এই রায়কে কেন্দ্র করে কোনো রাজনৈতিক কর্মসূচি নেওয়া উচিত হবে না যাতে সাধারণ মানুষ কষ্ট পায়, দেশের উন্নয়ন ব্যাহত হয়। বিএনপির উচিত এখন ধৈর্য ধারণ করা ও যা কিছু করা আইনি প্রক্রিয়ায় এগিয়ে যাওয়া। আর আওয়ামী লীগের উচিত তাদের নেতাকর্মীদের উসকানিমূলক বক্তব্য প্রদানে বিরত থাকা, যাতে উভয় দলের নেতাকর্মীদের মধ্যে সংঘাত সৃষ্টি না হয়। এই রায়কে কেন্দ্র করে পুলিশের যে গ্রেপ্তার অভিযান চলছে, আমি মনে করি নিরীহ মানুষ যাতে হয়রানির শিকার না হয়। এ ব্যাপারে যথেষ্ট অভিযোগ আছে। পুলিশকে সংযত হতে হবে। আর একটি কথা—আইন সবার জন্য সমান হতে হবে। যারা এখন দুর্নীতির সঙ্গে জড়িত, প্রমাণ পাওয়া গেলে তাদের ব্যাপারে আইনের সমান প্রয়োগ চাই। এই বিচারের রায় নিয়ে শুধু রাজনৈতিকভাবে কথাবার্তা বললে হবে না। আইন যেন সবার সঙ্গে সমান আচরণ করে। সরকারি ও বিরোধী দল বলে কোনো কথা নেই। আমরা আইনের সমান প্রয়োগ চাই। 

 

মোহাম্মদ হুমায়ুন কবির

দক্ষিণ মধ্যম হালিশহর, চট্টগ্রাম।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com