logo
আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১৩:০৫
৩ রানে শেষ ৫ উইকেট হারাল টাইগাররা!

৩ রানে শেষ ৫ উইকেট হারাল টাইগাররা!

বাংলাদেশের একের পর এক উইকেট পড়েছে আর উল্লাসে মেতেছে শ্রীলঙ্কান শিবির। ছবি: এএফপি

কী ভয়াবহ ঘটনা! এটা কি সেই বদলে যাওয়া বাংলাদেশ? যে মাঠে খেলা হচ্ছে সেটা কি 'হোম অব ক্রিকেট'? এই মাঠেই তো খেলতে খেলতে অভিজ্ঞতা সঞ্চয় করেছে টাইগাররা। চিরচেনা এই মাঠেই স্বাগতিকরা গুটিয়ে গেল মাত্র ১১০ রানে! শ্রীলঙ্কা করল ২২২। অলৌকিক কিছু না ঘটলে ঢাকা টেস্টে নিশ্চিত হারের পথে বাংলাদেশ। ড্র করার তেমন কোনো সুযোগ আছে বলে আপাতত মনে হচ্ছে না।

ঢাকা টেস্টের প্রথম দিনের শেষ বিকেলে উইকেট বিলিয়ে দিয়ে আসে চার টপ অর্ডার ব্যাটসম্যান। আজ দ্বিতীয় দিন শেষ ৫ উইকেট গেল মাত্র ৩ রানে! লাঞ্চ পর্যন্তও খেলতে পারল না মাহমুদ উল্লাহ রিয়াদের দল। শের-ই-বাংলা স্টেডিয়ামে এটি বাংলাদেশের তো বটেই, সব দল মিলিয়েই সবচেয়ে কম স্কোর ১১০। আর গত প্রায় ১০ বছরে নিজেদের প্রথম ইনিংসে এটি বাংলাদেশের সর্বনিম্ন ইনিংস।

গতকাল দারুণ খেলে দিন শেষ করা লিটন দাস আজ বেশ সতর্ক ভাবেই শুরু করেছিলেন। কিন্তু উইকেট বিলিয়ে এলেন বাজেভাবে। লাকমলের বেশ বাইরের বল জায়গায় দাঁড়িয়ে খেলে টেনে আনলেন স্টাম্পে। এরপর মিরাজ-মাহমুদ উল্লাহ জুটিতে ১০০ পেরিয়ে যায় বাংলাদেশের স্কোর। কিন্তু ধনাঞ্জয়ার বলে ৪৬ বলে ১৭ রান করা টাইগার অধিনায়ক বোল্ড হতেই শুরু হয়ে যায় উইকেট বৃষ্টি!

চলতি টেস্টে দলে ফেরা সাব্বির রহমান ৩ বল খেলে 'ডাক' মেরে আউট হয়ে যান। একসময়ের হার্ডহিটার খ্যাত অভিজ্ঞ স্পিন জাদুকর আব্দুর রাজ্জাকও দীর্ঘদিন পর সুযোগ পেয়ে ১ রানেই ফিরেন ধনাঞ্জয়ার বলে কট অ্যান্ড বোল্ড হয়ে। ফিল্ডারের দক্ষতায় রান-আউট হয়ে যান তাইজুল (১)। পরের বলেই মুস্তাফিজকে (০) বোল্ড করে দেন দিলরুয়ান পেরেরা। ১১০ রানে থামে বাংলাদেশ।সবার ব্যর্থতার মাঝে একপ্রান্ত আগলে ৭৮ বলে ৩৮ রানের অপরাজিত ইনিংস খেলেন মেহেদী মিরাজ।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com