logo
আপডেট : ১৩ জানুয়ারি, ২০১৮ ০৮:৪৭
দেশব্যাপী ঘন কুয়াশা : প্রধান ৩ নৌরুটে ফেরিচলাচল বন্ধ

দেশব্যাপী ঘন কুয়াশা : প্রধান ৩ নৌরুটে ফেরিচলাচল বন্ধ

ছবি অনলাইন

দেশব্যাপী ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া, শরীয়তপুর-চাঁদপুর ও শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এতে মাঝ নদীতে আটকা পড়েছে আটটি ফেরি।

গতকাল শুক্রবার দিবাগত রাত থেকে দুর্ঘটনা এড়াতে ওই তিন নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

আরো পড়ুন : সারাদেশে ঘন কুয়াশা পড়তে পারে

পাটুরিয়া ফেরিঘাটে মধ্যরাতের পর থেকে ঘন কুয়াশায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। এতে নৌরুটে দুর্ঘটনা এড়াতে রাত আড়াইটা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। এ সময় মাঝ নদীতে যানবাহন ও যাত্রী নিয়ে আটকা পড়ে ৫টি ফেরি।

পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ৭টি এবং দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় ৪টি ফেরি যানবাহন ও যাত্রী বোঝাই করে নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।

আরো পড়ুন : কুয়াশা তোমার বাড়ি কই

এদিকে ঘন কুয়াশার কারণে মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে রাত ২টা থেকে বন্ধ রয়েছে ফেরি চলাচল। এ সময় শতাধিক যানবাহন ও কয়েকশ’ যাত্রী নিয়ে মাঝ নদীতে আটকা পড়েছে কয়েকটি ফেরি।

বিআইডব্লিউটি'র ব্যস্থাপক (মেরিন) শাজাহান জানান, কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে সাতটি ফেরি নোঙর করে রাখা হয়েছে। কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল ফের স্বাভাবিক হবে।

শরীয়তপুর-চাঁদপুর নৌরুটেও গভীর রাত থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে বলে খবর পাওয়া গেছে।

কুয়াশা কমে যাওয়ার সঙ্গে সঙ্গে ফেরি চলাচল শুরু করা হবে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com