logo
আপডেট : ৪ জানুয়ারি, ২০১৮ ০১:৩২
গুগল সার্চ লিস্টের তথ্য ডিলিট করবেন যেভাবে

গুগল সার্চ লিস্টের তথ্য ডিলিট করবেন যেভাবে

গোটা বিশ্বে যা কিছু তথ্য জানার প্রয়োজন রয়েছে তা জানতে সবসময় আমরা গুগল সার্চ করি। কোথায় কোন তথ্য সবচেয়ে ভালো পাওয়া যায় তার খোঁজ করতেও গুগল করেন ইউজররা। প্রকৃতপক্ষে একজন ব্যবহারকারীর সার্চ লিস্ট দেখলেই বোঝা যায় তিনি কেমন মানুষ, কী পছন্দ করেন।

মোটকথা, ওই সার্চ লিস্টের সূত্র ধরে কখনো কখনো গ্রাহকদের ব্যক্তিত্বও বোঝা যায়। সেজন্য অনেকেই তাদের সার্চ লিস্ট অন্যকে দেখাতে চান না, কিংবা গোপন রাখতে চান। যারা এমন কাজ করতে আগ্রহী তাদের জন্য আরও সহজ সমাধান রয়েছে। যে কেউ চাইলেই তার সার্চ লিস্ট মুছে ফেলতে পারবেন সহজে। এতে নিজের সার্চ লিস্ট অন্যদের দেখার কোনও সুযোগ থাকবে না।

আসুন দেখে নেওয়া যাক সার্চ লিস্ট ডিলিটের ধাপগুলো-

১. প্রথমেই গুগল মাই অ্যাক্টিভিটিতে প্রবেশ করুন। এজন্য মাইঅ্যাক্টিভিটিতে.গুগল.কমে লগইন করতে হবে

২. এ পর্যায়ে ডিলিট অ্যাক্টিভিটি বাই অপশনটি নির্বাচন করতে হবে

৩. এখানে আপনি কোনদিনের সার্চ লিস্ট মুছতে চান তার একটি নির্দেশনা আসবে। আপনি চাইলে গত ৭ দিন, ৩০ দিন  কিংবা এ সব অথবা নির্দিষ্ট দিনের সার্চ লিস্ট মুছতে পারবেন

৪. প্রোডাক্ট অপশনের পর সার্চ ও ইমেজ সার্চ অপশন সিলেক্ট করুন

৫. এবার ডিলিট অপশন চাপুন।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com