logo
আপডেট : ৪ জানুয়ারি, ২০১৮ ০০:৫২
রোহিঙ্গাদের অবস্থা দেখতে ঢাকায় আইপিএইচআরসি প্রতিনিধিদল

রোহিঙ্গাদের অবস্থা দেখতে ঢাকায় আইপিএইচআরসি প্রতিনিধিদল

ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) ইনডিপেনডেন্ট পারমানেন্ট হিউম্যান রাইটস কমিটির (আইপিএইচআরসি) ১৩ সদস্যের একটি প্রতিনিধিদল তিনদিনের সফরে বুধবার ঢাকা পৌঁছেছেন।

আইপিএইচআরসি’র চেয়ারম্যান ড. রশিদ আল বালুশির নেতৃত্বে প্রতিনিধিদলটি মিয়ানমার থেকে জোরপূর্বক বিতাড়িত এবং বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী জনগোষ্ঠীর (রোহিঙ্গা) অবস্থা স্বচক্ষে দেখতে এই সফরে এলেন।

প্রতিনিধিদলের সদস্যরা বুধবার পৃথকভাবে পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী, সচিব (দ্বিপাক্ষিক ও কনসুল্যার) ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট মহাপরিচালকবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে তারা রোহিঙ্গাদের আশ্রয়দানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের প্রশংসা করেন।

প্রতিনিধি দলটি বৃহস্পতিবার ও পর দিন শুক্রবার (৪ ও ৫ জানুয়ারি ২০১৮) কক্সবাজার সফর করবেন এবং সফর শেষে আগামী ৬ জানুয়ারি তারা ঢাকা ত্যাগ করবেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com