logo
আপডেট : ৪ জানুয়ারি, ২০১৮ ০০:০৪
এ মাসেই চালু হচ্ছে ওয়ালটনের কম্পিউটার কারখানা

এ মাসেই চালু হচ্ছে ওয়ালটনের কম্পিউটার কারখানা

মোবাইল ফোনসেটের পর এবার দেশেই ডেস্কটপ কম্পিউটার, ল্যাপটপ ও মনিটর তৈরির উদ্যোগ নিয়েছে ওয়ালটন। এরই মধ্যে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজে কম্পিউটার কারখানা তৈরির কাজ শেষ হয়েছে। সব কিছুু ঠিক থাকলে ১৮ জানুয়ারি কারখানাটি উদ্বোধন করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। ওয়ালটন জানিয়েছে, জাপান ও জার্মানির হালনাগাদ প্রযুক্তির মেশিনের সমন্বয়ে তৈরি কারখানাটিতে প্রতি মাসে প্রায় ৬০ হাজার ল্যাপটপ, ৩০ হাজার ডেস্কটপ কম্পিউটার এবং ৩০ হাজার মনিটর তৈরি হবে। পর্যায়ক্রমে পেনড্রাইভ, কি-বোর্ড ও মাউসও তৈরি হবে।

ওয়ালটনের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম জানান, বৈদেশিক মুদ্রা সাশ্রয় এবং অভ্যন্তরীণ মানবসম্পদ উন্নয়নে বিভিন্ন উদ্যোগ নিচ্ছে ওয়ালটন। এরই ধারাবাহিকতায় দেশের প্রথম মোবাইল ফোনসেট কারখানার পর এবার কম্পিউটার কারখানা চালু হচ্ছে। পর্যায়ক্রমে আরো আইসিটি এবং আইওটি পণ্য উৎপাদনের পরিকল্পনা রয়েছে ওয়ালটনের। এর মাধ্যমে হার্ডওয়্যার পণ্যের আমদানিনির্ভরতা কমার পাশাপাশি রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জনের সুযোগ তৈরি হবে।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com