logo
আপডেট : ৩ জানুয়ারি, ২০১৮ ২৩:৫৭
১১৭১ কোটি টাকা মুনাফা করল জনতা ব্যাংক

১১৭১ কোটি টাকা মুনাফা করল জনতা ব্যাংক

২০১৭ সালে জনতা ব্যাংক ১ হাজার ১৭১ কোটি টাকা মুনাফা অর্জন করেছে। গত চার বছরের মধ্যে এ বছরই সর্বোচ্চ মুনাফা করেছে ব্যাংকটি। ২০১৭ সালে ১ হাজার ৫০ কোটি টাকার লক্ষ্যমাত্রার বিপরীতে ১১২ শতাংশ মুনাফা করায় ২০১৬ সালের তুলনায় ব্যাংকটি ১৬৫ কোটি টাকা বেশি মুনাফা করে। ১৬.৬৩ শতাংশ প্রবৃদ্ধি করেছে ব্যাংকটি।

ব্যাংকের সিইও ও এমডি মো. আব্দুছ ছালাম আজাদ জানান, ব্যাংকের শ্রেণীকৃত ঋণ আদায়ে অডিট কমিটির কাছে শাখা ব্যবস্থাপকের সরাসরি জবাবদিহিতা নিশ্চিত করা হয়েছে। সেই সঙ্গে কেইস-টু-কেইসভিত্তিক বড় বড় ঋণগ্রহিতার সঙ্গে আলোচনা করে বিভাগীয় পর্যায়ে শাখা ব্যবস্থাপক সম্মেলনে বিভাগীয় প্রধানসহ শাখা ব্যবস্থাপকদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়া হয়।

তিনি আরো জানান, শুধু মুনাফাই নয়—আমরা ব্যাংকের সব স্তরে সুশাসন প্রতিষ্ঠাসহ শ্রেণীকৃত ঋণের পরিমাণ হ্রাস এবং শ্রেণীকৃত ঋণমুক্ত শাখার সংখ্যা বাড়ানোর লক্ষ্যমাত্রা নিয়েও কাজ করেছি। সেই ধারাবাহিকতায় আমরা শ্রেণীকৃত ঋণের পরিমাণ কমাতে সক্ষম হয়েছি এবং ১১৫টি শাখাকে শ্রেণীকৃত ঋণমুক্ত করতে সক্ষম হয়েছি।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com