logo
আপডেট : ৩ জানুয়ারি, ২০১৮ ২৩:৪১
গফরগাঁওয়ে সরকারি বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ
২০০ টাকা করে উেকাচ নেওয়ার অভিযোগ

২০০ টাকা করে উেকাচ নেওয়ার অভিযোগ

ময়মনসিংহের গফরগাঁওয়ে ১৫৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণের সময় প্রধান শিক্ষকদের কাছ থেকে ২০০ টাকা করে উেকাচ নেওয়ার অভিযোগ উঠেছে। বিষয়টি স্থানীয় প্রাথমিক শিক্ষকদের মধ্যে অসন্তোষ ও সমালোচনার জন্ম দিয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও শিক্ষকদের সূূত্রে জানা যায়, প্রাথমিক শিক্ষাকে ডিজিটাল করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উদ্যোগে গফরগাঁও উপজেলার ১৫৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনা মূল্যে ল্যাপটপ দেওয়া হয়। গত ২৭ ডিসেম্বর উপজেলা শিল্পকলা একাডেমিতে আনুষ্ঠানিকভাবে প্রধান শিক্ষকদের হাতে এসব ল্যাপটপ তুলে দেওয়া হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ডা. শামীম রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল। অভিযোগ উঠেছে অনুষ্ঠানের আগে-পরে গোপনে ভারপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (টিও) নূরুল ইসলাম ক্লাস্টার-ভিত্তিক সহকারী শিক্ষা কর্মকর্তাদের (্এটিও) মাধ্যমে অনুষ্ঠানের রেজিস্ট্রার খাতায় নাম ওঠানোর সময় ল্যাপটপ পাওয়া প্রত্যেক প্রধান শিক্ষকের কাছ থেকে পরিবহন খরচ ও অনুুষ্ঠানের আপ্যায়ন খরচের কথা বলে ২০০ টাকা করে আদায় করেন।

নাম প্রকাশ না করার শর্তে এক প্রধান শিক্ষক বলেন, ‘পরিবহন খরচ ও আপ্যায়ন খরচের কথা বলে প্রথমে ১০০ টাকা করে নেওয়ার কথা ছিল। কিন্তু পরে ২০০ টাকা করে নেওয়া হয়।’ আরেক শিক্ষক বলেন, ‘ভাই এগুলো লিখে আর কি হবে? শিক্ষা অফিসের সব কাজই আমাদের টাকা দিয়ে করাতে হয়।’ উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নূরুল ইসলামের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি ‘অফিসে আসেন, কথা বলব’ বলেই ফোনটি কেটে দেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ডা. শামীম রহমান বলেন, ‘পরিবহন খরচ বা আনুসঙ্গিক কোনো খরচ আছে কি না বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখব।’

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com