logo
আপডেট : ৩ জানুয়ারি, ২০১৮ ২৩:৩৫
সৌদির সঙ্গে হজ চুক্তি ১৪ জানুয়ারি
এবার সরকারিভাবে ২৫ হাজার হাজি পাঠানোর লক্ষ্য

এবার সরকারিভাবে ২৫ হাজার হাজি পাঠানোর লক্ষ্য

চলতি বছরের হজের জন্য সৌদি আরব ও বাংলাদেশের মধ্যে আগামী ১৪ জানুয়ারি হজ চুক্তি সই হবে। এবার সরকারিভাবে ২৫ হাজার হাজি পাঠানোর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থানীয় কমিটি।

গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে হজযাত্রী পাঠানোর বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। বৈঠকে জানানো হয়, প্রতারক হজ এজেন্সিগুলোর বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেওয়া হয়েছে। এ জন্য তিনজন যুগ্ম সচিবের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি এরই মধ্যে কাজ শুরু করেছে। ওই কমিটির প্রতিবেদন পাওয়ার পর অপরাধের সঙ্গে জড়িত এজেন্সিগুলোর বিরুদ্ধে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কমিটির সভাপতি বজলুল হক হারুনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য হাবিবুর রহমান মোল্লা, এ কে এম এ আউয়াল (সাইদুর রহমান), সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী, মো. মকবুল হোসেন ও মোহাম্মদ আমির হোসেন এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com