logo
আপডেট : ৩ জানুয়ারি, ২০১৮ ১৭:৫৪
ইনজুরি কাটিয়েও ভারতের বিপক্ষে অনিশ্চিত ডেল স্টেইন!

ইনজুরি কাটিয়েও ভারতের বিপক্ষে অনিশ্চিত ডেল স্টেইন!

ফিট থাকা সত্ত্বেও ভারতের বিপক্ষে ঘরের মাঠে সিরিজের প্রথম টেস্টে অনিশ্চিত প্রোটিয়া পেসার ডেল স্টেইন। ডানহাতি এই গতিদানবকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না দক্ষিণ আফ্রিকার কোচ ওটিস গিবসন। তার এক কথা, স্টেইন পুরোপুরি ফিট। তবে তাকে নিয়ে আমরা ঝুঁকি নিতে চাইছি না। তাকে আরও কিছুদিন পর্যবেক্ষণ করা উচিত। তাছাড়া ভারতের বিপক্ষে প্রথম টেস্টেই তিন পেসার খেলানো হবে কিনা, সেটাও নাকি অনিশ্চিত।

২০১৬ সালের নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থ টেস্টে ঘাড়ের ইনজুরিতে পড়েন স্টেইন। এরপর থেকে মাঠে বাইরে তিনি। গত বছরের ডিসেম্বরে ঘরোয়া আসর দিয়ে আবারো ক্রিকেটে ফিরেন এই গতিতারকা। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের দলেও ছিলেন তিনি। কিন্তু একাদশে সুযোগ হয়নি তার। তবে আশায় ছিলেন ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টেই মাঠে নামবেন স্টেইন। কিন্তু সেটাও সম্ভবত হচ্ছে না।

স্টেইনকে না খেলানোর পক্ষে যুক্তি দেখিয়ে গিবসন বলেছেন, 'পুরো এক বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি স্টেইন। ভারতের মত বড় দলের বিপক্ষে প্রথম টেস্টেই তাকে একাদশে রেখে আমরা বড় কোনো ঝুঁকি নিতে চাই না। আমরা এখনো কোনো সিদ্বান্ত নিতে পারিনি যে, তিন পেসার নিয়ে খেলাব, নাকি দুই পেসারের সঙ্গে একজন পেস অলরাউন্ডার থাকবে...। তবে স্টেইনের খেলার কোনো সুযোগ নেই বলে মনে হচ্ছে।'

গিবসনের এই নির্মম বাণী স্টেইনের জন্য একটা বড় ধাক্কাও বটে। তার আপাতত আর অপেক্ষা করা ছাড়া কিছুই করার নেই। আগামী ৫ জানুয়ারি থেকে কেপটাউনে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। 

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com