logo
আপডেট : ২৪ নভেম্বর, ২০১৭ ২৩:২৫
চরভদ্রাসনে স্থানীয়দের হাতে মারা পড়ল চন্দ্রবোড়া সাপ

চরভদ্রাসনে স্থানীয়দের হাতে মারা পড়ল চন্দ্রবোড়া সাপ

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার সদরের এমপিডাঙ্গি আজ শুক্রবার বিকেলে স্থানীদের হাতে মারা পড়ল প্রায় পাঁচ ফুট উচ্চতা ও পাঁচ কেজি ওজনের একটি চন্দ্রবোড়া সাপ (রাসেল ভাইপার)।

ওই গ্রামের বাসিন্দা আবুল শিকদার (৫০) জানান, শুক্রবার বিকেল ৩টার দিকে আমি ও মতি মৃধা নামে এক ব্যক্তি উপজেলার ভাঙার মাথা নামকস্থান থেকে সোজাসুজি পদ্মা নদী নৌকায় পার হয়ে নদীর চরে ঘাস কাটতে যাই।ঘাস কেটে ফিরে আসার সময় নদীতে জাল ফেলে মাছ ধরার চেষ্টা করি। এ সময় হঠাৎ একটি চন্দ্রাবোড়া সাপটি পানিতে ভাসতে দেখে আমি লগি দিয়ে সাপটির মাথায় মারি। পরে আহত সাপটি নিয়ে গ্রামে ফিরে আসি। আতঙ্কিত লোকজন সাপটিকে পিটিয়ে মেরে মাটিতে পুঁতে ফেলে।

ওই গ্রামের বাসিন্দা ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা শেষ পর্বের শিক্ষার্থী নোমান আল-মোক্তাদির বলেন, এটি একটি চন্দ্রাবোড়া (রাসেল ভাইপার) সাপ। এটি মূলত পাহাড়ী অঞ্চলে বাস করে। গত বন্যার সময় চন্দ্রাবোড়া প্রজাতির বেশ কিছু সাপ পদ্মা নদী দিয়ে এ অঞ্চলে এসেছে। তিনি বলেন,গত রবিবার এমপি ডাঙ্গি গ্রামে চন্দ্রাবোড়া সাপের কামড়ে মনোরুদ্দীন নামে এক ব্যক্তি মারা যায়।

নোমান চরভদ্রাসন উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চন্দ্রাবোড়া সাপের প্রতিষেধক সরবরাহের দাবি জানিয়েছে।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com