logo
আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০১৭ ০৫:২৬
ভারতে মার্কিন ড্রোনের আগমনে ভীত পাকিস্তান

ভারতে মার্কিন ড্রোনের আগমনে ভীত পাকিস্তান

ভারতে ২২টি ড্রোন বিক্রি করতে চলেছে আমেরিকা। আর এখানেই যেন অশনি সংকেত পাচ্ছে পাকিস্তান। আর এই বিষয়েই বৃহস্পতিবার পাকিস্তানের পক্ষ থেকে আশঙ্কা প্রকাশ করে বলা হয়েছে যুদ্ধনীতিতে এর ফলে ভারসাম্য নষ্ট হতে পারে।

সূত্রের খবর, পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে নাফিজ জাকারিয়া জানিয়েছেন, গত জুনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মার্কিন সফরের সময়েই আমেরিকার পক্ষ থেকে ভারতকে ড্রোন বিক্রির বিষয়টি নিয়ে চূড়ান্ত কথাবার্তা হয়।

তিনি আরও জানান, ভারতের হাতে অত্যাধুনিক অস্ত্র তুলে দেওয়ার বিষয়েই উদ্বিগ্ন পাকিস্তান। তাদের মতে, এই বিক্রির ফলে ভারসাম্য বিনষ্ট হতে পারে এবং দক্ষিণ এশিয়ার যুদ্ধনীতিতেও তার প্রভাব পড়তে পারে।

প্রসঙ্গত, ব্রিকস সম্মেলনের পরে সন্ত্রাসবাদ ইস্যুতে ভারতের পাশে আরও এক দেশ। এবার জাপান। একযোগে সন্ত্রাসবাদের বিরুদ্ধে আঘাত হানার প্রতিজ্ঞা করল দু’দেশ। এমনকি নাম না করে পাকিস্তানে ঘাঁটি গেড়ে থাকা আ কায়েদা, লস্কর ও জইশের বিরুদ্ধে চরম পদক্ষেপ নেওয়ার বার্তা দিল ভারত ও জাপান।

সূত্রঃ কলকাতা ২৪

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com