logo
আপডেট : ২০ আগস্ট, ২০১৭ ০০:০২
২০ দিনের জন্য সুনীল যোশী

২০ দিনের জন্য সুনীল যোশী

ক্রীড়া প্রতিবেদক : স্টুয়ার্ট ম্যাকগিলকে নিয়ে বিব্রতকর অভিজ্ঞতায় সতর্ক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবার আগেভাগেই স্পিন বোলিং উপদেষ্টার নাম ঘোষণা করে দিচ্ছে না। এবার আগে চুক্তি করে তবেই ঘোষণা দেওয়ার ইচ্ছা তাদের। যে কারণে চলছে লুকোছাপাও। তাই বলে অবশ্য গোপন নেই যে দূরের বিদেশ ছেড়ে এবার কাছের বিদেশেই হাত বাড়িয়েছে তারা। খুবই সংক্ষিপ্ত মেয়াদে একজনকে স্পিন বোলিং উপদেষ্টা হিসেবে নিয়ে আসার প্রক্রিয়াও চূড়ান্ত বলে জানা গেছে। শুধুই অস্ট্রেলিয়া সিরিজের জন্য বাংলাদেশের স্পিনারদের সঙ্গে কাজ করতে আসছেন ভারতের সাবেক বাঁহাতি স্পিনার সুনীল যোশী।

২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টের ম্যান অব দ্য ম্যাচ ঢাকার ক্লাব ক্রিকেটও খেলেছেন। সব কিছু ঠিক থাকলে গত মার্চে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরেই তাঁকে স্পিন উপদেষ্টার ভূমিকায় দেখা যেতে পারত। ম্যাকগিলের মতো তাঁকেও পাওয়ার ঘোষণা দিয়ে ফেলেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। কিন্তু শেষ পর্যন্ত আর যোশীকে পাওয়া যায়নি। তবে এবার স্বল্পকালীন চুক্তিতে কাজ করতে সম্মত হয়েছেন ভারতের হয়ে ১৫ টেস্টে ৪১ উইকেট পাওয়া এ স্পিনার। বিসিবির এক পরিচালক নিশ্চিত করেছেন তা, ‘আমরা ওনাকে মাত্র ২০ দিনের চুক্তিতে আনছি। আপাতত অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজেই কাজ করবেন তিনি।’ সব কিছু ঠিকঠাক থাকলে আর দু-এক দিনের মধ্যেই বাংলাদেশ দলের অনুশীলনে সুনীল যোশীকে দেখা যাওয়ার কথা আছে। আর স্টুয়ার্ট ম্যাকগিলকে পাওয়ার আশা ছেড়ে দেওয়ার পর অবশ্য সম্ভাব্য সহজ বিকল্প ছিলেন এই ভারতীয়ই।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com