logo
আপডেট : ১৬ আগস্ট, ২০১৭ ১৮:২১
বাউন্সারের আঘাতে পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু!

বাউন্সারের আঘাতে পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু!

একটু আলসেমি কিংবা অসতর্কতার দরুণ একটি আনপ্লেয়েবেল বাউন্সার থামিয়ে দিয়েছিল অস্ট্রেলিয়ার প্রতিভাবান ক্রিকেটার ফিল হিউজকে। হেলমেটে বল লাগতেই সেদিন মাটিতে লুটিয়ে পড়েছিলেন বাঁ-হাতি অজি ওপেনার। দ্রুত হাসপাতালে নিয়ে গেলেও শেষরক্ষা হয়নি। জীবনযুদ্ধের লড়াইয়ে একটা বাউন্সারের কাছে থেমে যান হিউজ। সেই স্মৃতি আবারও ফিরে আসল ক্রিকেটে! পাকিস্তানের তরুণ ক্রিকেটার জুবাইর হারিয়ে গেলেন চিরতরে!

ফিল হিউজের ওই ঘটনার পর ৩ বছর কেটে গেলেও হুঁশ ফেরেনি ক্রিকেটবিশ্বের। কেউ শিক্ষা নেয়নি ওই হৃদয়বিদারক ঘটনা থেকে। যে কারণে অনেকেই এখনও হেলমেটের প্রতি যথেষ্ট গুরুত্ব না দিয়েই ব্যাট হাতে বাইশ গজে লাফাতে লাফাতে নেমে পড়েন। পর্যন্ত এমন অসাবধনাতাই কেড়ে নেয় তরতাজা তরুণ প্রাণ। পাকিস্তানের জুবাইর কি একটু সতর্ক হতে পারতেন না?

গত ১৪ আগস্ট পাকিস্তানের খাইবার পাখতুন প্রদেশের ক্লাব পর্যায়ের এক ম্যাচে ব্যাটিংয়ের সময় প্রাণ হারান জুবাইর আহমেদ। টুইটারে এই দুর্ঘটনার কথা প্রকাশ করে জুবাইরের পরিবারের প্রতি শোকবার্তা পাঠিয়েছে পাক ক্রিকেট বোর্ড। এই কিশোর এখন পর্যন্ত ৪টি 'লিস্ট এ' ম্যাচ খেলেছেন। এমন মর্মান্তিক মৃত্যুর ঘটনা থেকে ক্রিকেটবিশ্বকে শিক্ষা নিতে অনুরোধ করেছে পিসিবি।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com