logo
আপডেট : ২৪ মে, ২০১৭ ০০:৩৯
নোটিশ বোর্ড
বিদেশি বিশ্ববিদ্যালয়ের জন্য ব্র্যাকের কোর্স

বিদেশি বিশ্ববিদ্যালয়ের জন্য ব্র্যাকের কোর্স

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত ‘ব্র্যাক ইনস্টিটিউট অব ল্যাঙ্গুয়েজেস’ (বিআইএল) কাজাখস্তানের ‘কাজাখ আবলাই খান ইউনিভার্সিটি অব ইন্টারন্যাশনাল রিলেশনস অ্যান্ড ল্যাঙ্গুয়েজেস’-এর শিক্ষকদের জন্য ‘শিক্ষায় তথ্য-প্রযুক্তি’ শীর্ষক একটি সংক্ষিপ্ত অনলাইন কোর্স সম্পন্ন করেছে। সম্প্রতি কোর্সের সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়। বিআইএলের শিক্ষক শামস উদ দোহা এই কোর্সের প্রধান প্রশিক্ষক। আর সহপ্রশিক্ষক হলেন বিশ্ববিদ্যালয়ের ‘শিক্ষায় তথ্য-প্রযুক্তি’ বিশেষজ্ঞ হামিম আল আহসান। কোর্সটিতে সাতটি সেশন ছিল। এতে শিক্ষায় তথ্য-প্রযুক্তির গুরুত্ব, সমন্বিত শিক্ষাব্যবস্থার জন্য গুগল ডকস, শিক্ষায় ব্লগ, উইকি ও উইকিপিডিয়া, শিক্ষায় পডকাস্ট এবং মুডলের ব্যবহার সম্পর্কে অংশগ্রহণকারীদের হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়া হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com