logo
আপডেট : ১৮ মার্চ, ২০১৭ ২৩:৩৫
শেরপুরে এনবিআর চেয়ারম্যান
করব্যবস্থায় গতি আনবে নতুন ভ্যাট আইন

করব্যবস্থায় গতি আনবে নতুন ভ্যাট আইন

কর ব্যবস্থাকে গতিশীল করতে নতুন নতুন আইন হচ্ছে। এর ফলে বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়বে। আগামী ১ জুলাই থেকে দেশে নতুন ভ্যাট আইন-২০১৭ কার্যকর করা হবে। গতকাল শেরপুরের নালিতাবাড়ীর নাকুগাঁও ইমিগ্রেশন কাস্টমস স্টেশনে এক মতবিনিময় সভায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান এ কথা বলেন।

তিনি আরো বলেন, রাজস্ব হলো উন্নয়নের অক্সিজেন, আমরা রাজস্ব ব্যবস্থাকে জনমুখী এবং বিনিয়োগ ও শিল্পবান্ধব দেশে পরিণত করব।

সভায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ নাকুগাঁও স্থলবন্দর দিয়ে ব্যবসায়ীদের রপ্তানি বাণিজ্য বাড়ানোর তাগিদ দেন এবং ভোগাই নদী ও স্থলবন্দর ঘিরে পর্যটন শিল্প গড়ে তোলার আহ্বান জানান। এতে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে এনবিআর সদস্য গ্রেড-১ (শুল্কনীতি) ফরিদ উদ্দিন, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালক (হিসাব) যুগ্ম সচিব গাজী আলী নেকবর, জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন সিকদার, নালিতাবাড়ী আমদানি-রপ্তানিকারক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com