logo
আপডেট : ১৭ মার্চ, ২০১৭ ২১:৫২
অসুস্থ, তাই মাছের জন্য হুইলচেয়ার!

অসুস্থ, তাই মাছের জন্য হুইলচেয়ার!

১৯ বছর বয়সী এক ইউটিউব ব্যবহারকারী টেইলর ডিন। তিনি প্রাণীদের নিয়ে শিক্ষামূলক বিভিন্ন ভিডিও প্রকাশ করেন। তিনি একটি গোল্ডফিশকে নিয়ে কিছু ছবি প্রকাশ করেছেন। সেখানে দেখা যাচ্ছে, মাছটি একটি হুইলচেয়ারে করে ঘুরে বেড়াচ্ছে। আর এই দৃশ্য দেখে পাগল হয়ে গেছে ইন্টারনেট বিশ্ব। ক্রিসকে এই হুইলচেয়ারটি বানিয়ে দিয়েছেন তারই এক বন্ধু ডেরেক। ওই বন্ধু স্থানীয় একটি অ্যাকুরিয়ামের দোকানে কাজ করেন। সম্প্রতি তাদের এক ক্রেতা একটি গোল্ডফিশ আনেন যে কানা সুইম ব্লাডার ডিজিজে ভুগছিল। এটা এমন এক অবস্থা যার কারণে মাছ পানিতে ভেসে থাকার নিয়ন্ত্রণ হারায়। এমনিতেই মাছের খাবার ও পানি পরিবর্তনের মাধ্যমে এ সমস্যা থেকে মুক্তি মেলে। কিন্তু ডেরেক গোল্ডফিশটির জন্য আরো অনেক দূর পাড়ি দিরেন।

 

বাজফিডকে ডেরেক জানান, আমি কিছু চিকন টিউব জোাগড় করলাম যার মধ্য দিয়ে বাতাস যাওয়া আসা করতে পারে। এগুলো সাধারণত মানুষ তাদের ট্যাঙ্কের চারপাশে দিয়ে রাখে। এগুলো মাছটির দেহে পেঁচিয়ে দিলাম। তার দেহের নিচে দিলাম কিছু ভাল্ব। এটি একটি চেয়ারের মতো কাজ করলো। তারপর ওই চেয়ারে হালকা ওজন চাপিয়ে দিলাম। আর ভেসে থাকার জন্য ওপরে দিলাম স্টাইরোফোম। জিনিসটি দারুণভাবে কাজ করতে শুরু করলো। এই হুইলচেয়ারে করে সাঁতার কাটতে শুরু করলো গোল্ডফিশ।

ডেরেকের কাজ নিয়ে পোস্ট করলেন টেইলর। এটা ভাইরাল হয়ে গেলো। টেইলরের ভাষায়, আমি কয়েক ধরনের আঘাতপ্রাপ্ত মাছ নিয়ে কাজ করেছি। কিন্তু ডেরেক যে ব্যবস্থা করে দিলো তা সত্যিই দারুণ! সূত্র: ইন্টারনেট

 

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com