logo
আপডেট : ৫ মার্চ, ২০১৭ ০২:৫২
জীবনের প্রথম উপার্জন কীভাবে খরচ করেছিলেন শাহরুখ, প্রিয়াঙ্কারা?

জীবনের প্রথম উপার্জন কীভাবে খরচ করেছিলেন শাহরুখ, প্রিয়াঙ্কারা?

প্রথম বেতন দিয়ে কেউ স্মরণীয় কিছু কেনেন, কেউ আবার খরচ করেন না। কেউ বাবা-মা'র হাতে তুলে দেন। কেউ আবার পরিজনের মধ্যে তা ভাগ করে দেন। বলিউড তারকারাও এর ব্যতিক্রম নন। প্রথম জীবনে কেউ ছিলেন গৃহশিক্ষক। রোজকার করতেন ছাত্রপিছু ২৫ টাকা। কেউ গাড়ি ধুতেন। রোজগার ছিল গাড়ি প্রতি মাত্র ২০ টাকা। যত সামান্যই হোক না কেন নিজের আয় করা প্রথম বেতনের টাকায় নিজের সাধ পূর্ণ- 

১. শাহরুখ খান: ছোট থেকেই তাজমহল দেখার ইচ্ছে ছিল শাহরুখের। জীবনে প্রথম বেতন পেয়েছিলেন ৫০ টাকা। সেই টাকা দিয়েই ট্রেনে চেপে আগরা চলে এসেছিলেন তাজ মহল দেখতে।

২. প্রিয়াঙ্কা চোপড়া: প্রথম অ্যাসাইনমেন্টে কাজ করে ৫০০০ টাকা পেয়েছিলেন প্রিয়াঙ্কা। সেই টাকা খরচ না করে মা'য়ের হাতে তুলে দিয়েছিলেন তিনি। আজও প্রিয়াঙ্কার ওয়ার্ডরোবের লকারে যত্ন করে রাখা আছে প্রথম উপার্জিত সেই ৫০০০ টাকা।

৩. ইরফান খান: ছাত্র জীবন থেকেই জয়পুরের একটি স্কুলে শিক্ষকতার কাজ করতেন ইরফান। ছাত্র পিছু নিতেন ২৫ টাকা করে। কিন্তু বাড়ি থেকে কর্মস্থলের দূরত্ব ছিল অনেকটা। যেতে আসতেই অনেকটা সময় ব্যয় হত। তাই বেতনের টাকা জমিয়ে প্রথম একটা সাইকেল কিনেছিলেন তিনি।

৪. রিচা চাড্ডা: দূরদর্শনে একটি নাচের অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য প্রথম হাতে পেয়েছিলেন ২০০ টাকা। সেটাই জীবনের প্রথম উপার্জন। বয়স তখন মাত্র ১২। পুরো টাকাটাই বাবার হাতে তুলে দিয়েছিলেন রিচা।

৫. অর্জুন কপূর: কপূর পরিবারে সোনার চামুচ মুখে নিয়েই জন্ম অর্জুনের। সফল পরিচালক বনি কপূরের ছেলে হিসেবে মাত্র ১৮ বছর বয়স থেকেই অ্যাসিসট্যান্ট পরিচালক হিসাবে কাজ করেছেন অর্জুন। 'কুছ কুছ হোতা হ্যায়'-তে সহ-পরিচালক হিসাবে কাজ করে জীবনে প্রথম বার রোজগার করেছিলেন ৩৫ হাজার টাকা। আর সেই টাকার পুরোটাই ব্যাঙ্কে রাখার জন্য বাবা-মা'র হাতে তুলে দিয়েছিলেন তিনি।

৬. জ্যাকলিন ফার্নান্ডেজ: ছোট থেকেই একটি নামী কোম্পানির ব্যাগের উপর লোভ ছিল জ্যাকলিনের। এরপর যখন একটি পোশাক কোম্পানির হয়ে মডেলিংয়ের সুযোগ পেলেন তখন বেতনের সমস্ত টাকা দিয়েই সেই কোম্পানির ব্যাগ কিনেছিলেন তিনি।

৭. রণদীপ হুডা: অস্ট্রেলিয়ায় থাকাকালীন সময়ে গাড়ি ধোওয়ার কাজ করতেন রণদীপ। পেতেন ৪০ ডলার। কী করতেন সেই টাকা দিয়ে? বেতন পাওয়ার সঙ্গে সঙ্গে এক ক্যান বিয়ার কিনে খেতেন রণদীপ।

৮. কল্কি কোয়েচলিন: লন্ডনে থেকে পড়াশোনা করতেন কল্কি। কিন্তু বাড়ি ভাড়া দেওয়ার টাকা ছিল না। থাকা-খাওয়ার খরচ চালাতে লন্ডন ক্যাফেতে ওয়েট্রেসের কাজ শুরু করেন। বেতন হাতে পেয়েই আগে বাড়ি ভাড়া মেটাতেন তিনি।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com