logo
আপডেট : ১ মার্চ, ২০১৭ ১১:৩৮
পরিবহন শ্রমিকদের ধর্মঘটে ঢাকা-মাওয়া মহাসড়কে চরম দুর্ভোগ

পরিবহন শ্রমিকদের ধর্মঘটে ঢাকা-মাওয়া মহাসড়কে চরম দুর্ভোগ

পরিবহন শ্রমিকদের ধর্মঘটের দ্বিতীয় দিনে যানবাহন সংকটে পড়ে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ঢাকা-মাওয়া মহাসড়কে যাতায়াতকারী যাত্রীদের। গতকাল মঙ্গলবার থেকে ঢাকা-মাওয়া মহাসড়ক, ঢাকার নবাবগঞ্জ, দোহারসহ ১৭টি জেলায় যানবাহন চলাচল বন্ধ। এতে আজ বুধবার সকালে কেরানীগঞ্জের কদমতলী, নবাবগঞ্জ বাসস্ট্যান্ড এবং মাওয়া ঘাট- এসব এলাকায় যাত্রীরা গাড়ি না পেয়ে মালামাল নিয়ে বসে আছেন।

সরেজমিনে দেখা গেছে, ফরিদপুর থেকে আসা বিলকিস বেগম গাড়ি না পেয়ে সকাল ৭টা থেকে মাওয়া ঘাটে বসে আছেন। তিনি জানান, তার বাবা রাজধানীর একটি হাসপাতালে ভর্তি। কোনো রকমে মাওয়া ঘাট পর্যন্ত আসতে পারলেও গাড়ির অভাবে হাসপাতাল পর্যন্ত যেতে পারছেন না। পুরান ঢাকা থেকে চলাচলকারী সব ধরনের যাত্রীবাহী যান চলাচল বন্ধ থাকায় অনেকে হেঁটে গুলিস্তানে যাতায়াত করেছেন।

রাজধানীর মিরপুর থেকে আসা সেলিম ভূঁইয়া (৪২) বলেন, গাড়ি না চলায় দুই দফায় রিকশা করে গুলিস্তান পর্যন্ত এসেছেন। এরপর হেঁটে দ্বিতীয় বুড়িগঙ্গা সেতু পার হয়েছেন। সকাল সাড়ে ৮টা পর্যন্ত তিনি কেরানীগঞ্জের কদমতলী বাসস্ট্যান্ডে বসে ছিলেন।

মাওয়া ঘাট এলাকা থেকে সকাল ৯টার দিকে দুটি বাস যাত্রী নিয়ে ছেড়ে এলে নিমতলী এলাকায় বাধা দেন পরিবহন শ্রমিকরা। বাসের যাত্রী ইমরান হোসেন বলেন, মাওয়া ঘাট থেকে এক কিলোমিটার হেঁটে বাসে উঠলেও নিমতলী নামিয়ে দেওয়া হয়েছে।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com