logo
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২৭
রনির ওপর গুলিবর্ষণ
আজ কম্পিউটার ব্যবসায়ীদের আধাবেলা ধর্মঘট

আজ কম্পিউটার ব্যবসায়ীদের আধাবেলা ধর্মঘট

নাজমুল আহসান রনিকে গুলি করে আহত করার বিচার দাবিতে আজ সোমবার সারা দেশে আধাবেলা মার্কেট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে কম্পিউটার ব্যবসায়ীরা। বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ও খুলনা কম্পিউটার ব্যবসায়ী সমিতি (কেসিবিএস) এই কর্মসূচি আহ্বান করেছে। খুলনা কম্পিউটার ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ শাহিদুল হক সোহেল কালের কণ্ঠকে এ তথ্য জানান।

এদিকে গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিএস জানায়, নাজমুল আহসান রনির ওপর গুলিবর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিসিএস খুলনা শাখা বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে এই ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদ জানিয়েছে। পরে তারা আজ সোমবার সারা দেশে কম্পিউটার ব্যবসায়ীদের সুরক্ষার দাবিতে ব্যবসাপ্রতিষ্ঠান আধাবেলা বন্ধ রাখাসহ বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে একাত্ম হওয়ার আহ্বান জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এর আগেও কম্পিউটার ব্যবসায়ীদের ওপর নানাভাবে হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালিত হয়েছে। নাজমুল আহসান রনিসহ কম্পিউটার ব্যবসায়ীদের ওপর পরিচালিত সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে আমরা তাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। বিসিএসের পক্ষ থেকে এ ধরনের ঘৃণ্য ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

গত ১৫ ফেব্রুয়ারি সকালে নাজমুল আহসান খুলনার পিটিআই মোড়সংলগ্ন খানজাহান আলী রোডে দুর্বৃত্তদের গুলিবর্ষণে আহত হন। তিনি নগরীর জলিল টাওয়ারে কম্পিউটার মার্কেটের চিপ অ্যান্ড বাইটস প্রতিষ্ঠানের মালিক।

শেখ শাহিদুল হক সোহেল বলেন, ‘রনির ওপর হামলার ঘটনার প্রায় দুই সপ্তাহ অতিবাহিত হলেও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হামলাকারীদের গ্রেপ্তার করতে পারেনি। এ নিয়ে আমরা উদ্বেগ-উত্কণ্ঠায় রয়েছি। তাই বাধ্য হয়ে এ কর্মসূচি দিতে হচ্ছে। সারা দেশে একই কর্মসূচি পালিত হবে।’

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com