logo
আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:০৭
রাজীবপুরে আটক ছয় চোরকে ছেড়ে দিলেন চেয়ারম্যান!

রাজীবপুরে আটক ছয় চোরকে ছেড়ে দিলেন চেয়ারম্যান!

কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার ব্রহ্মপুত্র নদ বিচ্ছিন্ন নয়াচর এলাকা থেকে চিহ্নিত ছয় গরুচোরকে আটক করে এলাকাবাসী।

চোরের দলটি ১৫ দিন আগে নয়াচর পশ্চিমপাড়া থেকে ছয়টি গরু চুরি করে পালিয়ে যায় বলে অভিযোগ রয়েছে। ব্রহ্মপুত্র চরে ফের গরু চুরি করতে গেলে চরের মানুষ জোটবদ্ধ হয়ে চোরদলটিকে আটক করে ইউপি চেয়ারম্যানের কাছে নিয়ে যায়। এ সময় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন ৭০ টাকা গ্রহণ করে চার চোরকে ছেড়ে দিয়ে বাকি দুইজনকে পুলিশের হাতে সোপর্দ করেন বলে অভিযোগ পাওয়া গেছে।

আজ মঙ্গলবার ভোররাতে উপজেলার মোহনগঞ্জ ইউনিয়নের পশ্চিম নয়াচর গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশের হাতে সোপর্দ করা দুই চোরকে ঢুষমারা থানা পুলিশ আজ মঙ্গলবার কুড়িগ্রাম জেলহাজতে পাঠিয়েছে।

এ প্রসঙ্গে মোহনগঞ্জ ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন দাবি করেন, ছেড়ে দেওয়া চার চোরের বিরুদ্ধে সঠিক তথ্য প্রমাণ পাওয়া যায়নি। তাই তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে। ৭০ হাজার টাকা ঘুষ গ্রহণের কথা তিনি অস্বীকার করেছেন। জনতার হাতে আটক ছয় গরুচোরের মধ্যে পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে নূর মোহাম্মদ (৪৫) ও  মোকবুল হোসেনকে (৫০)। আর আবুল সরকার (৪৬), আব্দুস ছাত্তার (৩৫), মোসলেম উদ্দিন (৪০) এবং আমজাদ হোসেন (৪২) নামের চারজনকে ছেড়ে দেওয়া হয়েছে। বিষয়টি জনমনে তীব্র ক্ষোভ সৃষ্টি করেছে।

একই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড সদস্য আলম মিয়া বলেন, "আটককৃতরা এলাকায় গরুচোর হিসেবে পরিচিত। ওই ছয় চোর ১৫দিন আগেও নয়াচর পশ্চিমপাড়া থেকে ছয়টি গরু চুরি করে যার মূল্য আনুমানিক চার লাখ টাকা। চুরির পর থেকেই তারা পালিয়ে ছিল। আমরা চরের মানুষ প্রতিরাতেই চোর ঠেকাতে পাহাড়া দিয়ে থাকি।"
ঘটনার সময় চোরের দলটি গরু চুরির জন্য নয়াচর পশ্চিমপাড়ায় গেলে পাহারাদারদের চিৎকারে চরের মানুষে এগিয়ে এসে তাদেরকে আটক করে। এরপর  আটক ছয় চোরকে চেয়ারম্যানের কাছে জমা দেওয়া হয়।

এ ব্যাপারে ঢুষমারা থানার ওসি মাসুদ মোল্লা বলেন, "আমাদের কাছে দুজনকে সোপর্দ করা হয়েছে। সেই দুজনের বিরুদ্ধে মামলা করে তাদেরকে জেলহাজতে পাঠানো হয়।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com