logo
আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:১৬
এমআইটির সঙ্গে যৌথ গবেষণায় আগ্রহী সরকার

এমআইটির সঙ্গে যৌথ গবেষণায় আগ্রহী সরকার

কর্মশালায় আইসিটি প্রতিমন্ত্রী

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি (এমআইটি) ডিজিটাল বিপ্লব ও গবেষণায় অন্যতম আতুড়ঘর। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ডিপ লার্নিং, বিগ ডেটা, ইন্টারনেট অব থিংসসহ বিশ্ববিদ্যালয়টির বিভিন্ন গবেষণা কার্যক্রম পুরো পৃথিবীর চিত্র বদলে দিচ্ছে। সরকারও এমআইটির সঙ্গে কার্যকর ও টেকসই অংশীদারির মাধ্যমে যৌথ গবেষণা কার্যক্রম পরিচালনা করতে আগ্রহী। গতকাল বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে অনুষ্ঠিত ‘ইনোভেশন অ্যান্ড এন্টারপ্রেনিওরশিপ ইন ডিজিটাল এজ’ শীর্ষক কর্মশালায় এসব তথ্য জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। কর্মশালায় এমআইটির কানেকশন সায়েন্সের ব্যবস্থাপনা পরিচালক ও ইউরোপীয় কমিশনের উদ্ভাবনের বাণিজ্যিকীকরণবিষয়ক উপদেষ্টা ডেভিড এল শ্রিয়া ও আইসিটি বিভাগের সচিব শ্যামসুন্দর সিকদার উপস্থিত ছিলেন।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com