logo
আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:৫০
ভারতের ৫৯ কোবরা কমান্ডোর কাণ্ড

ভারতের ৫৯ কোবরা কমান্ডোর কাণ্ড

ভারতের সর্ববৃহৎ আধা সামরিক বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স বা সিআরপিএফ’এর ৫৯ কমান্ডো বিনা অনুমতিতে ছুটি কাটিয়েছে বলে ধরা পড়ার পর তদন্ত শুরু হয়েছে। বিহারে সিআরপিএফ’এর সদর দফতরে যোগ দিতে যাওয়ার পথে চাকরি বিধি লঙ্ঘনকারী মারাত্মক এ ঘটনা ঘটেছে।
ভারত নিয়ন্ত্রিত জম্মু এবং কাশ্মির থেকে প্রশিক্ষণ শেষে ফেরার পথে সিআরপিএফ’এর চৌকস কমান্ডো বাহিনী কমান্ডো ব্যাটেলিয়ন ফর রেজুলেট অ্যাকশন বা কোবরা’র সদ্য নিয়োগপ্রাপ্ত ৫৯ কমান্ডোরা বিনা অনুমতিতে ছুটি কাটানোর জন্য নিজ নিজ বাড়িতে চলে যায়।
রবিবার মোঘলসরাই স্টেশনে এ ঘটনা ঘটেছে। সিআরপিএফ’এর কর্মকর্তারা বলেছেন, এ ৫৯ কমান্ডো ট্রেনে তাদের কমান্ডারকে না জানিয়েই রাতের অন্ধকারে সরে পড়েছে।
সিআরপিএফ’এর মহা পরিচালক কে দুর্গা প্রাসাদ বলেছেন, এ ঘটনার তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। অবশ্য এ ভাবে বিনা অনুমতিতে চলে যাওয়া কমান্ডো সদস্যদের চাকরি থেকে ভেগে যাওয়া ব্যক্তি হিসেবে চিহ্নিত করা হয় নি বলে জানান তিনি। অবশ্য তাদেরকে এ জন্য যথাযথ শাস্তি ভোগ করতে হবে বলে জানানো হয়েছে।
ভারতে মাওবাদী গেরিলা বিরোধী অভিযানে জড়িত রয়েছে সিআরপিএফ এবং এর কোবরা কমান্ডো বাহিনী।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com