logo
আপডেট : ৩ নভেম্বর, ২০১৬ ১৯:৫৪
পিপিপির সম্ভাবনা ভাল : মুহিত

পিপিপির সম্ভাবনা ভাল : মুহিত

অর্থমন্ত্রী এ এম এ মুহিত আজ বলেছেন, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি)-এর সম্ভাবনা ভাল।
তিনি বলেন, ‘পিপিপি’র আওতায় বিনিয়োগের দরজা খোলা। এই উদ্যোগের আওতায় আমরা ইতোমধ্যেই কিছু বিনিয়োগ প্রস্তাব পাওয়া শুরু করেছি।’ পিপিপি কর্তৃপক্ষ এবং ১৪টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী একথা বলেন।
পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ আফসার এইচ উদ্দিন এবং ১৪টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকগণ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
দেশের বর্তমান অর্থনৈতিক অবস্থাকে আশাব্যঞ্জক বলে উল্লেখ করে মুহিত বলেন, বাংলাদেশকে ধাপে ধাপে উন্নয়নের প্রত্যাশিত পর্যায়ে নিয়ে যেতে বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন কর্মসূচিকে বিশ্ব সম্প্রদায় প্রশংসা করছে।
চুক্তির আওতায় ১৪টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের জন্য পিপিপি কর্তৃপক্ষকে আর্থিক সহায়তা প্রদান করবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মো: আবুল কালাম আজাদ, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সমূহ বিভাগের সচিব এম ইউনুসুর রহমান এবং এ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশ-এর চেয়ারম্যান আনিস এ খান এ সময় উপস্থিত ছিলেন।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com