logo
আপডেট : ১৭ অক্টোবর, ২০১৬ ১০:৪৮
ভারত আক্রমণে পাকিস্তানের নতুন ছক!

ভারত আক্রমণে পাকিস্তানের নতুন ছক!

সার্জিক্যাল স্ট্রাইকের বদলা নিয়ে ভারত আক্রমণের জন্য পাকিস্তানি সেনা নতুন পরিকল্পনা করেছে। আর এ অভিযানের প্রধানত দুটি কারণ হিসেবে দেখছেন ভারতীয় সেনাবাহিনীর ওয়ার গেমিং স্ট্রাটেজিস্টরা। খবর জি নিউজের। প্রতিবেদনে দাবি করা হচ্ছে, আগামী নভেম্বরের শুরুতেই শীত পড়ে যাবে কাশ্মীরে। ফলে শূন্য হয়ে পড়বে ওই এলাকা। তখন সীমান্তবর্তী এলাকায় স্থানীয়দের সাহায্য নিয়ে আশ্রয় নিতে অসুবিধা হবে না জঙ্গিদের।

দ্বিতীয়ত, পাকিস্তানের সেনাপ্রধান রাহিল শরিফ আগামী ৩০ নভেম্বর অবসর নিচ্ছেন। অবসরের আগে এই তার কাছে শেষ বড় সুযোগ। ভারতীয় সংবাদমাধ্যমটি বলছে, হামলার জন্য গত একমাস ধরে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের বিভিন্ন সেনা পোস্টে ঘুরে বেড়িয়েছেন তিনি পাকিস্তান সেনাপ্রধান। তার কথামতো একেবারে মেপে মেপেই পরিকল্পনা সাজিয়ে ফেলেছে দেশটির সেনা সদস্যরা।

পরিকল্পনা মতো, গত এক মাসে ২৭ বার কাশ্মীরের বিভিন্ন এলাকায় হানা দিয়েছে পাকিস্তানি জঙ্গিরা। পাকিস্তানের এই নতুন ছক চিন্তায় ফেলে দিয়েছে ভারতীয় সেনার থিঙ্ক ট্যাঙ্কদের। সূত্রের খবর, এর জবাব দিতেও তৈরি ভারতীয় সেনারা। তারাও রীতিমতো পরিকল্পনা সাজিয়ে রাখছে।

 

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com