logo
আপডেট : ১৪ অক্টোবর, ২০১৬ ২০:০৫
ভারত-পাকিস্তান ম্যাচ চালিয়ে যেতে জয়সুরিয়ার আহ্বান

ভারত-পাকিস্তান ম্যাচ চালিয়ে যেতে জয়সুরিয়ার আহ্বান

কাশ্মীর হামলা নিয়ে রাজনৈতিক উত্তেজনায় চিরবৈরী দুই দেশ ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক একেবারে তলানিতে ঠেকেছে। যার প্রভাব পড়েছে ক্রিকেট থেকে বলিউডে। অদূর ভবিষ্যতে ভারত-পাকিস্তানের ক্রিকেট ম্যাচ আদৌ হবে কীনা সে বিষয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। এমতাবস্থায় দুই দেশের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটীয় সম্পর্ক অক্ষুণ্ন রাখার আহ্বান জানিয়েছেন ‘মাতারা হারিক্যন’ খ্যাত শ্রীলংকান গ্রেট সনৎ জয়সুরিয়া।

কিছু দিন আগে দুই দেশের মধ্যে সম্পর্ক স্থিতিশীল না হওয়া পর্যন্ত আন্তর্জাতিক কোন ইভেন্টে ভারত-পাকিস্তানকে একই গ্রুপে না রাখার জন্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে অনানুষ্ঠানিক অনুরোধ করেছেন ভারতীয় ক্রিকেট বোর্র্ডের (বিসিসিআই) সভাপতি অনুরাগ ঠাকুর। অর্থাৎ পাকিস্তানের সঙ্গে ক্রিকেটীয় সম্পর্কই রাখতে চান না ঠাকুর। তবে শহিদ আফ্রিদি এবং সাঈদ আজমলের মতো কয়েকজন ক্রিকেটার ইন্দো-পাক সম্পর্ক শেষ হয়ে যাওযা উচিৎ নয় বলে মন্তব্য করেছেন।

ভারতীয় পত্রিকা টাইমস অব ইন্ডিয়াকে জয়সুরিযা বলেন, “একজন ক্রিকেটার হিসেবে আমি মনে করি, ক্রিকেটকে অবশ্যই এগিয়ে যেতে হবে। দুই দেশের মধ্যকার ইস্যু নিয়ে আমি মন্তব্য করতে পারিনা। ক্রিকেট এবং রাজনীতি ভিন্ন বিষয়।”

সন্ত্রাসবাদ বেড়ে যাওযায় সমগ্র বিশ্বের মানুষ শংকিত এবং লংকান এ গ্রেট মনে করছেন এটাকে ‘পরাস্ত’ করতে হবে। এ বিষয়ে তিনি বলেন, “আমি একজন ক্রীড়াবিদ এবং এ বিষয়ে কি বরতে হবে আমি জানিনা। তবে এটাকে পরাস্ত করতে হবে।”

ভারত-পাকিস্তান লড়াই বিশ্ব ক্রিকেটে সবচেয়ে আকাংখিত তাতে কোন সন্দেহ নেই। ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে আগামী বছর ৪ জুন দুই দলের ম্যাচের সূচি রয়েছে। এ ম্যাচ নিয়ে আর কত বিতর্ক বা সমালোচনা ওঠে সেটাই এখন দেখার বিষয়।

ভারত বর্তমানে নিজ মাঠে নিউজির‌্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলছে। পক্ষান্তরে সংযুক্ত আরব আমিরাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলছে পাকিস্তান।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com