logo
আপডেট : ৭ অক্টোবর, ২০১৬ ০০:২৮
বান্দরবানের পাহাড়ে নবান্ন উৎসব

বান্দরবানের পাহাড়ে নবান্ন উৎসব

বান্দরবানের ক্যমলং পাড়ায় বৃহস্পতিবার মারমা জনগোষ্ঠীর ‘ককসই পোয়ে’ বা নবান্ন উৎসব অনুষ্ঠিত হয়েছে। বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটের এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্য সা প্রুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক ও বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের পরিচালক মং নু চিং বক্তব্য দেন।

এ সময় পাহাড়ি জনগণের ঐতিহ্য, কৃষ্টি ও সংস্কৃতি লালন এবং বিকাশের লক্ষ্যে পাহাড়ি সন্তানদের শিক্ষালয়ে পাঠানোর জন্য উপস্থিত সবাইকে অনুরোধ জানান পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর। তিনি বলেন, শিক্ষাবিহীন সব মানুষই অন্ধ। যারা অন্ধ; তারা বেশি দূর দেখেতে পারে না।

সম্পাদক : ইমদাদুল হক মিলন,
নির্বাহী সম্পাদক : মোস্তফা কামাল,
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা, বারিধারা থেকে প্রকাশিত এবং প্লট-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বসুন্ধরা আবাসিক এলাকা, প্লট-৩৭১/এ, ব্লক-ডি, বারিধারা, ঢাকা-১২২৯। পিএবিএক্স : ০২৮৪০২৩৭২-৭৫, ফ্যাক্স : ৮৪০২৩৬৮-৯, বিজ্ঞাপন ফোন : ৮১৫৮০১২, ৮৪০২০৪৮, বিজ্ঞাপন ফ্যাক্স : ৮১৫৮৮৬২, ৮৪০২০৪৭। E-mail : info@kalerkantho.com